বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনী উপজেলা হাসপাতালে চিকিৎসক সহ ৩ জন লাঞ্চিত ।। জরুরী বৈঠক শেষ ।।দু’পক্ষের সমাঝোতা।। কাজে ফিরেছে হাসপাতালের ষ্টাফ’রা

By মেহেরপুর নিউজ

January 15, 2014

সর্বশেষ আপডেট

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৫ জানুয়ারি: সিজারিয়ান রোগীর ইনফেকশন ও রোগীর চিকিৎসাসেবায় অবহেলার অভিযোগে গাংনী উপজেলা হাসপাতালের দায়িত্বে থাকা চিকিৎসক আলাউর্দ্দিন,নার্স রোকেয়া খাতুন ও আয়া রেবেকা থাতুনকে লাঞ্চিত করেছে রোগীর সাথে থাকা আত্নীয় স্বজনেরা। এ ঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল চত্বরে উত্তেজনা ছড়িয়ে পরে। সকল কার্যক্রম বন্ধ করে দেয় হাসপাতাল কতৃপক্ষ। সংবাদ পেয়ে গাংনী থানা পুলিশের এস আই মুনির ও এস আই আক্তার হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

এদিকে গাংনীর পৌর মেয়রের উপস্থিতিতে উদ্ভূত পরিস্থিতিকে কেন্দ্র করে শুরু হওয়া বৈঠক শেষ হয়েছে। রোগীর আত্নীয়স্বজনের পক্ষ থেকে ঘটনার জন্য দু:খ প্রকাশ,মুচলেকা প্রদান ও ক্ষমা চাওয়ায় বিষয়টি নিষ্পত্তি হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে। এরপরই হাসপাতালে কর্মরত সকল কর্মকর্তা ও কর্মচারীরা কাজে ফিরেছে বলে হাসপাতাল কতৃপক্ষ জানিয়েছেন। ঘন্টাব্যাপী চলা বৈঠকে উপস্থিত ছিলেন,গাংনী পৌর মেয়র আহমেদ আলী,গাংনী উপজেলা হাসপাতালালের আবাসিক মেডিকেল অফিসার ডা: আনোয়ারুর ইসলাম,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: বিধান চন্দ্র ঘোষ,ডা: আলাউদ্দিন প্রমূখ।

গাংনী হাসপাতাল থেকে সিজারিয়ান অপারেশনের পর ইনফেকশন দেখা দেওয়ায় কয়েকদফা ড্রেসিং করানোর পর পুনরায় আজ বুধবার দুপুরে গাংনী চৌগাছার ইশরাত আলীর মেয়ে ও পলাশী পাড়ার হাসিবুল হকের স্ত্রী শাপলাকে গাংনী উপজেলা হাসপাতালে নিয়ে আসে তার আত্নীয় স্বজনেরা। চিকিৎসা দেওয়াকে কেন্দ্র করে নার্স ও আয়াদের সাথে রোগীর আত্নীয় স্বজনের বাক বিতন্ডা হয়। বাক বিন্ডার এক পর্যায়ে রোগীর আত্নীয় স্বজনেরা উত্তেজিত হয়ে চিকিৎসক সহ নার্স ও আয়াকে লাঞ্চিত করে। এ ঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল চত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

জানা যায়,গত ২৬ ডিসেম্বর গাংনী উপজেলার গাংনী চৌগাছার ইশরাত আলীর মেয়ে শাপলার সিজারিয়ান অপারেশন হয় গাংনী উপজেলা হাসপাতালে। কিন্তু অপারেশনের পর থেকে ক্ষত স্থানে ইনফেকশন দেখা দেয়। গত ১০ জানুয়ারি পুনরায় হাসপাতালে ভর্তি হওয়ার পর কয়েকদফা ড্রেসিং এর পর ক্ষত ভাল না হওয়ায় রোগীর আত্নীয়স্বজন ভুল চিকিৎসার অভিযোগ তুললে দায়িত্বরত চিকিৎসক ও নার্সদের সাথে বাকবিতন্ডা শুরু হয়। এরই জের ধরে লাঞ্চিতের ঘটনা ঘটে।