রাজনীতি

গাংনী পৌর নির্বাচন ।। ৩ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল ।। ৭ মেয়রসহ ৪৭ প্রার্থীর বৈধ

By মেহেরপুর নিউজ

December 06, 2015

মেহেরপুর নিউজ,০৬ ডিসেম্বর: মনোনয়নের সাথে জমা দেয়া বিভিন্ন কাগজপত্রে ত্রুটি থাকায় মেহেরপুরের গাংনী পৌরসভা নির্বাচনে জমা দেয়া ৩ সাধারন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এছাড়া জমাকৃত ৭ মেয়র প্রার্থী, ১০ সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী এবং বাকী ৩০ সাধারণ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

রবিবার দুপুরে গাংনী উপজেলা নির্বাহী অফিসারের সভা কক্ষে মনোনয়ন যাচাই বাছাই শেষে এ ঘোষনা দেন রিটার্নিং অফিসার মোঃ রোকুনুজ্জামান। বাতিল হওয়া কাউন্সিল প্রার্থীরা হলেন ২নং ওয়ার্ডের আব্দুল মান্নান, ৯ নং ওয়াডের্র আব্দুল জলিল এবং একই ওয়ার্ডে মাসুদুর রহমান।

মনোনয়ন যাচাই বাছাইয়ের সময় গাংনী উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন, সহকারী রিটার্নিং অফিসার মুহাম্মদ সরোয়ার হোসেন, সহকারী কমিশনার (ভুমি) রাহাত মান্নানসহ প্রার্থীরা উপস্থিত ছিলেন। যাচাই বাছাইয়ের প্রথম দিন শনিবার সকালে মেয়র পদে এবং বিকালে সংরক্ষিত কাউন্সিলর (নারী) পদে জমাদানীকারী প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাইবাছাই করা হয়। শেষ দিন রবিবার যাচাই বাছাই করা হয় সাধারণ কাউন্সিলর প্রার্থীদের।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ সরোয়ার হোসেন বলেন, হলফনামায় স্বাক্ষর না থাকা, আয় ব্যায়ের বিবরণীতে স্বাক্ষর না থাকা এবং সমর্থনকারী স্বাক্ষরের মিল না থাকায় ওই তিন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন প্রত বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, গাংনী পৌর নির্বাচনে প্রতিদ্বন্দীতা করার লক্ষ্যে মেয়র পদে ৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন।