টপ নিউজ

গাংনী পৌর মেয়রের উদ্যােগে সিন্ডিকেট ভেঙ্গে ন্যায্য মূল্য তরমুজ বিক্রি শুরু

By মেহেরপুর নিউজ

April 26, 2021

 সাহাজুল সাজু :

মেহেরপুরের গাংনীতে লকডাউন ও পবিত্র মাহে রমজানকে সামনে নিয়ে ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে তরমুজ বিক্রি করে ক্রেতা-সাধারণদের ঠকাচ্ছিল। ক্রেতাদের কষ্টের কথা চিন্তা করে গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী বিষয়টি আমলে নিয়ে রবিবার গাংনী পৌর শহরের বাসস্ট্যান্ড এলাকার তরমুজ পট্টিতে পরিদর্শনে যান।

পরিদর্শনে গিয়ে তিনি সিন্ডিকেটের বাস্তবতা দেখেন। এবং তাৎক্ষণিকভাবে ব্যবসায়ীদের সর্তক করে দেন। সেই সাথে ক্রেতাদের মাঝে ন্যায্য মূল্য তরমুজ বিক্রির প্রতিশ্রুতি প্রদান করেন। সেই প্রতিশ্রুতির অংশ হিসাবে সােমবার সকাল থেকে গাংনী পৌর শহরের বাসস্ট্যান্ড চত্বরে খােলা বাজারে ৪০ টাকা কেজি দরে তরমুজ বিক্রির উদ্বােধন করেন।

গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী জানান, গাংনী শহরে এক শ্রেণীর ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে চড়া মূল্য তরমুজ বিক্রি করে আসছিল। লকডাউন ও পবিত্র মাহে রমজানকে পুঁজি করে ৬০-৭০ টাকা কেজি দরে তরমুজ বিক্রি করে আসছিল। যা ক্রেতা-সাধারণ ঠকছিল। ক্রেতাদের কষ্টের কথা মাথায় রেখে গাংনী পৌরসভার পক্ষ থেকে বাইরের জেলা থেকে তরমুজ আমদানি করে গাংনী শহরে ন্যায্য মূল্য বিক্রি করা হচ্ছে।

মেয়র আহম্মেদ আলী আরাে জানান,বাজারের খাদ্যদ্রব্য ও অন্যান্য দ্রব্যাদি যাতে ন্যায্য মূল্য ক্রেতারা ক্রয় করতে পারে। সে বিষয়েও তদারকি করা হবে। এদিকে,গাংনী পৌর মেয়র আহম্মেদ আলীর এ উদ্যােগকে অভিনন্দন জানিয়েছে ক্রেতা-সাধারণ।