বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনী পৌর সুপার মার্কেট নির্মাণের ভিত্তিপ্রস্তুরের উদ্বােধন

By মেহেরপুর নিউজ

February 13, 2024

সাহাজুল সাজু :

মেহেরপুরের গাংনী পৌর সুপার মার্কেট ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তুরের শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২ টার দিকে গাংনী পৌর শহরের ঐতিহ্যবাহী কাঁচা বাজার সংলগ্ন স্থানে ৬ তলা বিশিষ্ট ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তুর উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন মেহেরপুর-২ (গাংনী) আসনের জাতীয় সংসদ সদস্য ও ডাক টেলিযােগাযােগ এবং তথ্যপ্রযুক্তি বিষয়ক স্থায়ী কমিটির সদস্য ডাক্তার এএসএম নাজমুল হক সাগর।

উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে সংসদ সদস্য ডাক্তার এএসএম নাজমুল হক সাগর বলেন,গাংনী পৌর সুপার মার্কেট নির্মাণের পর ক্রেতা-সাধারণ যেমন সুফল ভােগ করবেন। পাশাপাশি পুরানাে ব্যবসায়ীরা ব্যবসা করবেন। এছাড়াও নতুন ব্যবসায়ি সৃষ্টি হবে। ফলে অনেকেই এই মার্কেট থেকে কর্মসংস্থানের সুযােগ পাবেন। উদ্বােধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী। গাংনী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জীবন আকবর এর সঞ্চালনায়- অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক। এসময় বক্তব্য রাখেন গাংনী বাজার কমিটির সভাপতি সালাউদ্দীন শাওন।

এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিল ও স্টাফ, আওয়ামী লীগ এবং তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

উদ্বোধনী অনুষ্ঠানে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন, উপজেলা পরিষদ মডেল মসজিদের পেশ ইমাম জাহিদুল ইসলাম।

গাংনী পৌরসভার নির্ধারিত মোট ৮১ শতক জমির মধ্যে ৩৭ শতক জায়গার ওপর ভবন নির্মাণ করা হবে। বাকি জমিতে পার্কিংয়ের ব্যবস্থা করা হবে। এ ভবন নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১৬ কোটি ২৯ লাখ টাকা। ষষ্ঠ তলা বিশিষ্ট এ মার্কেট ভবনে প্রাথমিকভাবে বেজমেন্টেসহ দোতলা নির্মাণ করা হবে।

পৌরসভার সহকারী প্রকৌশলী শামীম রেজা জানান, কার্যাদেশের মেয়াদ ধরা হয়েছে এক বছর। ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স জাকাউল্লাহ এন্ড ব্রাদার্স লিমিটেড।