আইন-আদালত

গাংনী-বারাদী সড়কে মাটি ফেলে প্রতিবন্ধকতার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

By মেহেরপুর নিউজ

December 27, 2022

 গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনী উপজেলার পূর্বমালসাদহ-হাড়িয়াদহ (বারাদী) সড়কে ইটভাটার মাটিবাহি গাড়ি থেকে মাটি পড়ে কাঁদায় পরিণত হয়। ফলে মানুষ ও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি। এ অপরাধে ভ্রাম্যমাণ আদালতে ২ ইট ভাটার মালিককে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে গাংনী-বারাদী সড়ক সংলগ্ন হাড়িয়াদহ গ্রামের মাঠের ঢাকা ব্রিকস ও সরােয়ারের ব্রিকসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাহিদ হােসেন শামীম।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়,হাড়িয়াদহ গ্রাম সংলগ্ন ছেউটিয়া নদী থেকে মাটি কেটে ট্রাকের করে গাংনী-বারাদী সড়ক দিয়ে বিভিন্ন ইটভাটায় মাটি নেয়া হচ্ছে। মাটিবাহি ট্রাক থেকে মাটি ছিটিয়ে পড়ে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করছিল। মঙ্গলবার ভােরে গুড়ি-গুড়ি বৃষ্টি হওয়ায় রাস্তা পিচ্ছিল সৃষ্টি হয়। মঙ্গলবার ভাের থেকে ওই সড়ক দিয়ে বিভিন্ন যানবাহনে চলাচলের সময় পড়ে গিয়ে একাধিক ব্যক্তি দুর্ঘটনার শিকার হয়। বিকেলে ওই সড়কে ভ্রাম্যমাণ আদালতের একটিদল অভিযান চালায়। অভিযানে ইটভাটা মালিকরা মাটি ফেলে সড়ক প্রতিবন্ধকতার কথা স্বীকার করলে,ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২ ইটভাটা মালিকের প্রত্যেককে ১০ হাজার করে জরিমানা করা হয়।