বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনী মহিলা বিষয়ক অফিসের উদ্যােগে ঋণের চেক বিতরণ

By মেহেরপুর নিউজ

February 15, 2024

গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা বলেছেন, সংসারের স্বচ্ছলতা ফেরাতে পুরুষের পাশাপাশি নারীরাও এগিয়ে আসছেন। সরকার পিছিয়ে পড়া নারীদের ঋণসহ বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে এগিয়ে নিচ্ছে। সরকারের দেওয়া ঋণের টাকা সঠিক উপায়ে ব্যবহার করে আয় বৃদ্ধি করতে হবে।

গ্রামীণ মহিলাদের আত্ম-কর্মসংস্থানের জন্য ক্ষুদ্র ঋণের চেক বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা এসব কথা বলেন।

বৃহস্পতিবার বিকেলে গাংনী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ঋণের চেক বিতরণ করা হয়। গাংনী উপজেলা মহিলা বিষয়ক অফিসের উদ্যােগে ঋণের চেক বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাছিমা খাতুন।

জানা যায়,গাংনী উপজেলা মহিলা বিষয়ক অফিসের উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকার ১৫ জন দরিদ্র নারীর মাঝে ৪ লাখ ২৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়। এদের মধ্যে গরু পালনের জন্য দুইজন নারীকে গাভী পালনের জন্য ৫০ হাজার টাকা করে ও ১৩ জন নারীকে ক্ষুদ্র ব্যবসার জন্য ২৫ হাজার করে ঋণের চেক দেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন গাংনী উপজেলা সমবায় অফিসার মাহবুবুল হক মন্টু, গাংনী উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাক পত্রিকার প্রতিনিধি আমিরুল ইসলাম অল্ডাম, বাংলা নিউজের মেহেরপুর জেলা প্রতিনিধি জুলফিকার আলী কানন, দৈনিক মানবজমিন পত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধি সাহাজুল সাজু।