আইন-আদালত

গাংনী হাসপাতাল চত্বরে এক মহিলা দালালকে ৩০ হাজার টাকা জরিমানা

By মেহেরপুর নিউজ

June 27, 2019

গাংনী অফিস, ২৭ জুন: ফুসলিয়ে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রোগী ভাগিয়ে নেওয়ার অপরাধে রবিউল মেমোরিয়াল হাসপাতালের ঝাড়ুদার রজিফাকে খাতুনের ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে একমাস কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট গাংনী উপজেলা নির্বাহি অফিসার বিষ্ণু পদ পালের আদালত এ দন্ড প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, রবিউল মেমোরিয়াল হাসপাতাল কর্তৃপক্ষ তাদের ঝাড়ুদার রজিফাকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে এক রোগীকে কৌশলে ক্লিনিকে নিয়ে আসে। এসময় গাংনী থানা পুলিশের একটি টীম ঐ ঝাড়ুদার রজিফাকে আটক করে উপজেলা নির্বাহি অফিসারকে অবহিত করে। পরে উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালত বসিয়ে রবিউল মেমোরিয়াল হাসপাতালকে দোষী সাব্যাস্ত করে ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইনের ৫৩ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। রবিউল মেমোরিয়াল হাসপাতালের স্বত্বাধীকারি তরিকুল ইসলাম জরিমানার টাকা তাৎক্ষনিকভাবে পরিশোধ করে রজিফাকে মুক্ত করে নিয়ে যান।

হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতাল কর্তৃপক্ষ ও পরিচালনা কমিটি গতবছর সিদ্ধান্ত নেয়, হাসপাতালে দালালের দোরত্ন প্রতিহত করতে হবে। যার ধারাবাহিকতায় এ বছরের শুরুতেই সকল ক্লিনিকডায়াগনষ্টিক লিখিতভাবে সতর্ক করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর কিছুদিন দালাল নিয়ন্ত্রণে থাকলেও পরে আবার দালালদের দৌরাত্ম বাড়তে থাকে।

ফলে হাসপাতাল কর্তৃপক্ষ দালালদের পাশাপাশি ক্লিনিক ডায়াগনষ্টিক বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের কথা ঘোষনা করে এবং তা লিখিত আকারে জানানো হয়।