করোনাভাইরাস

গোপালগঞ্জে ওড়াকান্দির স্নানোৎসব ও মহা-বারুনী মেলা স্থগিত

By মেহেরপুর নিউজ

March 19, 2020

গোপালগঞ্জ কাশিয়ানী প্রতিনিধি মোঃ ইব্রাহিম মোল্লা: গোপালগঞ্জে অনুষ্ঠিতব্য দক্ষিণ-পশ্চিমাঞ্চলের হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ওড়াকান্দিও ঠাকুর বাড়ীর স্নানোৎসব ও মহা-বারুনী মেলা স্থগিত করা হয়েছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে  বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক যৌথ সংবাদ সম্মেলনে হরিচাঁদ ঠাকুরের উত্তরসূরী কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর ও জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মুহাম্মদ সাঈদুর রহমান খান, গোপালগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মাদসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

দুইশ’ বছর ধরে দলিত হিন্দু সম্প্রদায়ের ত্রাণকর্তা হিসেবে খ্যাত হরিচাঁদ ঠাকুরের জন্ম তিথিতে প্রতিবছর গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওড়াকান্দিতে ঐতিহ্যবাহী ঠাকুর বাড়িতে এ স্নানোৎসব ও মহা-বারুণী মেলা অনুষ্ঠিত হয়ে থাকে।

এ স্নানোৎসবে দেশ বিদেশের লাখ লাখ ভক্ত যোগ দেন। প্রতি বছরের ন্যায় আগামী ২১ ও ২২ মার্চ স্নানোৎসব ও বারুনী মেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। করোনা ভাইরাসের কারনে মানুষ যাতে ভাইরাসে আক্রান্ত না হয় সে সব দিক বিবেচনা করে ঠাকুর পরিবারের পক্ষ থেকে অনুষ্ঠান স্থগিত করা হয়।