কৃষি সমাচার

গোভীপুর মাঠে কলাগাছের শত্রুতা

By মেহেরপুর নিউজ

November 30, 2021

মেহেরপুর নিউজ:

মেহেরপুর সদর উপজেলার গোভীপুর মাঠে শত্রুতা করে ৪ শতাধিক কাঁন্দিপড়া কলাগাছ কেটে তসরুপ করেছে। সোমবার দিবাগত রাতের কোনো এক সময় সদর উপজেলার বুড়িপোতা গ্রামের বাসিন্দা বুড়িপোতা ইউনিয়নের বর্তমান সদস্য শরিফ উদ্দিনের এসকল কলাগাছ কেটে তসরুপ করে।

জমির মালিক ইউপি সদস্যের শরিফ উদ্দিন বলেন নির্বাচনের কারণে কয়েক দিন জমির দিকে আসতে পারিনি। সকালে একজন কৃষক এই দৃশ্য দেখে আমাকে ফোন দিলে জমিতে এসে দেখি সমস্ত কলাগাছ থেকে তসরুপ করেছে।

শরিফ উদ্দিন অভিযোগ করে বলেন আমি আওয়ামী লীগ করি। বিগত ৩ বারের মেম্বার ছিলাম। ২৮ তারিখের নির্বাচনে আমি হেরে গেছি। ওই নির্বাচনে জয়লাভ করেছে জাহাঙ্গীর আলম। তার নির্দেশেই কলা গাছ গুলো কেটে তসরুপ করা হয়েছে। শরিফ উদ্দিন বলেন, আমি ইউপি সদস্য থাকাকালীন ১৫ বছরে বুড়িপোতার মাঠে কোন ফসলের ক্ষতি হতে দেইনি। কিন্তু আমি নির্বাচনে পরাজিত হওয়ার পর দুই দিন কাটতে না কাটতেই বিজয়ী প্রার্থীর নির্দেশে আমার জমির কলাগাছ কেটে তসরুপ করা হয়েছে। শরিফ উদ্দিন এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

এদিকে কলা গাছ কর্তনের খবর পেয়ে নব-নির্বাচিত চেয়ারম্যান শাহজামান সহ এলাকার অসংখ্য মানুষ কলাগাছ কাটা দেখে ক্ষোভ প্রকাশ করেন। এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।