শিক্ষা ও সংস্কৃতি

চাঁদা না পেয়ে মেহেরপুর সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ভাংচুর

By মেহেরপুর নিউজ

March 15, 2015

মেহেরপুর নিউজ,১৫ মার্চ: মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান করার চাঁদা না পেয়ে মেহেরপুর সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভবনের জানালাসহ আসবাবপত্র ভাংচুর করেছে দূবৃত্তরা। রোববার দুপুর ১২ টার দিকে একদল দূবৃত্তরা আকষ্মিক এ ঘটনা ঘটায় বলে জানিয়েছেন অধ্যক্ষ। কলেজের অধ্যক্ষ প্রকৌশলী সিদ্দিকুর রহমান জানান, স্বাধীনতা দিবস উদযাপনের নাম করে কয়েকদিন আগে টেকনিক্যাল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি জীবন আহমেদ ও সাধারন সম্পাদক সাইদুর ইসলাম মানিক স্বাক্ষরিত একটি দাওয়াত পত্র দিয়ে যায়। ১৯ মার্চ বৃহস্পতিবার সে অনুষ্ঠান হওয়ার কথা। যেখানে আমাকে না জানিয়ে তারা প্রধান অতিথি হিসেবে  দাওয়াতপত্র তৈরি করেছে। এছাড়া জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজনকে উদ্বোধক

ও শহর ছাত্রলীগের সভাপতি মাহফুজুর রহমান পোলেনকে বিশেষ অতিথি করা হয়েছে। সে অনুষ্ঠানের জন্য তারা আমার কাছে ৪০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করলে একদল দূবৃত্ত কলেজে প্রবেশ করে জানালার কাঁচ ও আসবাবপত্র ভাংচুর শুরু করে। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌছানোর আগেই দূবৃত্তরা পালিয়ে যায়। পরিস্থিত বর্তমানে শান্ত রয়েছে। তবে ভাংচুরের সাথে জড়িতদের তিনি চিনেন না বলে জানান।

এ ব্যাপারে মেহেরপুর জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজনকে ফোন করা হলেও কিছু জানা সম্ভব হয় নি। মেহেরপুর সদর থানার অফিসার ইনচার্জ আহসান হাবিব জানান, তার নেতৃতে্ পুলিশের একটি টিম ঘটনাস্থলে আছেন। এ ঘটনার সাথে কারা জড়িত তাদের ব্যাপারে খোজ খবর নেয়া হচ্ছে।