আইন-আদালত

চাউল ও পেঁয়াজের মূল্য বেশি নেওয়ার দু ব্যবসায়ীর জরিমানা

By মেহেরপুর নিউজ

March 22, 2020

মেহেরপুর নিউজ:

করোনা ভাইরাসের প্রভাবে মেহেরপুর বাজারে হঠাৎ করেই নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে যাওয়ায় বাজার মনিটরিংয়ে মাঠে নেমেছে প্রশাসন। মেহেরপুর শহরের বড়বাজারে নির্ধারিত মূল্যের চেয়ে পণ্যের অতিরিক্তি মূল্য নেওয়ায় ২ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে  ভ্রাম্যমাণ আদালত।

করোনা ভাইরাস আতঙ্কের সুযোগ নিয়ে এই সব ব্যবসায়ীরা চড়া মুল্যে দ্রব্যমুল্য বিক্রি করায় রবিবার সকালের দিকে ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাইনউদ্দিন এ আদালত পরিচালনা করেন।

মেহেরপুর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাইনউদ্দিন জানান, করোনা ভাইরাস আতঙ্কে সাধারণ মানুষ বেশি করে নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে শুরু করেছে এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী বেশি দামে পণ্য বিক্রি করছে এমন খবরের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে চাউল ও পেঁয়াজের মূল্য বেশি রাখায় ভোক্তা অধিকার আইনের ৪০ ধারায় চাউল ব্যবসায়ী বড় বাজারের আবদুস সাত্তারের ছেলে হাফিজুল এর কাছ থেকে ১০ হাজার টাকা এবং পেঁয়াজের বেশি দামে বিক্রি করায় ফকির মোহাম্মদের ছেলে রকিবুলের কাছ থেকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।  মুল্য তালিকা না থাকায় ও বেশি দাম রাখার অপরাধে তাদেরকে এই জরিমানা প্রদান করা হয়। এসময় তিনি প্রতিটি ব্যবসায়ীকে মূল্য তালিকা টাঙ্গানোর নির্দেশ দেন।