টপ নিউজ

চুয়াডাঙ্গার পুজামন্ডপে আগুন নেভানোর মহড়া

By মেহেরপুর নিউজ

October 01, 2019

চুয়াডাঙ্গা থেকে: চুয়াডাঙ্গা পৌর এলাকার ইসলামপাড়া পুজা মন্ডপে আগুন নেভানোর মহড়া দেখানো হয়েছে। মহড়া থেকে হাতেকলমে শেখানো হয়েছে দ্রুত আগুন নেভানোর পদ্ধতি।

বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখা এ আয়োজন করে। চুয়াডাঙ্গার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ আয়োজনে প্রশিক্ষণ প্রদান করে।

অনুষ্ঠান থেকে পৌর এলাকার সাতটি পুজা মন্ডপকে আগুন নেভানোর সাতটি সিলিন্ডার ও সরকারি জরুরি মোবাইলফোন নম্বরের তালিকা বোর্ড প্রদান করা হয়। মঙ্গলবার  ইসলামপাড়া পুজা মন্ডপে আয়োজনের উদ্বোধন করেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম।

আলোচনায় অংশ নেন চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক মোহাঃ আব্দুস সালাম, চুয়াডাঙ্গা পুজা উদযাপন পরিষদের সভাপতি কিশোর কুমার আগরওয়ালা ও সাধারণ সম্পাদক কিশোর কুমার কুন্ডু।

অগ্নিকান্ডের মহড়া শুরুর আগে চুয়াডাঙ্গার পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম ফিতে কেটে পুজা মন্ডপ উদ্বোধন করেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি কিশোর কুমার আগরওয়ালা। আলোচনা পর্বের শেষে চুয়াডাঙ্গার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারি পরিচালক ভেজা চট ও কাথা দিয়ে সহজ পদ্ধতি আগুন নেভানোর পদ্ধতি দেখান।

পরে আগুন নেভানো সিলিন্ডার ব্যবহার পদ্ধতি দেখানো হয়। পুজা মন্ডপের দায়িত্বে নিয়োজিতরাও পদ্ধতি শিখে নিয়ে আগুন নেভান। আয়োজিত অনুষ্ঠানে চুয়াডাঙ্গার পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম বলেন, পুজা উৎসবে আগুনের ব্যবহার আছে। তা ছাড়া বিদ্যুতের শর্ট সার্কিট থেকেও আগুনের সুত্রপাত হতে পারে। এজন্য সতর্ক থাকতে হবে।

হাতের কাছে ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসনের মোবাইল নম্বর রাখতে হবে। অনুষ্ঠান শেষে সাতটি পুজা মন্ডপকে সাতটি আগুন নেভানো সিলিন্ডার ও জরুরি ফোন নম্বরের বোর্ড প্রদান করা হয়।