এক ঝলক

চুয়াডাঙ্গায় ইতালি ফেরত এক যুবক করোনাভাইরাসে আক্রান্ত

By মেহেরপুর নিউজ

March 19, 2020

মেহেরপুর নিউজ ডেক্স:

চুয়াডাঙ্গায় ইতালি ফেরত এক যুবককে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান এ তথ্য জানিয়েছেন। ইতালি ফেরত ঐ যুবক গত ১২ মার্চ ইতালি থেকে দেশে এসেছেন। ১৪ মার্চ নিজ বাড়িতে আসেন চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গায়।

গত ১৬ মার্চ ঐ যুবককে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে । ১৪ মার্চই সন্ধ্যায় তার স্বাস্থ্য পরীক্ষা করে সরকারের রোগতত্ত্ব রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

সিভিল সার্জন জানান, আমাদের সব ধরনের প্রস্তুতি নেওয়া আছে, করোনাভাইরাসে আক্রান্ত যুবককে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে রেখেই চিকিৎসা দেয়া হবে। তার পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিদেশফেরত ব্যক্তিদের তাদের বাড়িতেই থাকতে কঠোর নির্দেশ দেয়া হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চুয়াডাঙ্গার ৪ উপজেলায় বিদেশ ফেরত ৮৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা বিশ্বের বিভিন্ন দেশ থেকে সম্প্রতি বাংলাদেশে ফিরেছেন। হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের মধ্যে রয়েছেন চুয়াডাঙ্গা সদর উপজেলায় ২ জন, জীবননগর উপজেলায় ৩৩ জন, আলমডাঙ্গা উপজেলায় ৩৫ জন এবং দামুড়হুদা উপজেলায় ১৩ জন।

এর আগে দুপুরে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জানান, দেশে নতুন করে আরও তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। তারা একই পরিবারের সদস্য।

সব মিলিয়ে চুয়াডাঙ্গায় একজনসহ দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১৮ জনে দাঁড়ালো। এরই মধ্যে বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে একজন মারা গেছেন।