এক ঝলক

জমি রেজিষ্ট্রি পেলেন কোমরপুরের সেই বৃদ্ধা বাবা-মা

By মেহেরপুর নিউজ

May 30, 2019

মেহেরপুর নিউজ, ৩০ মে: মেহেরপুরের মুজিবনগর উপজেলার কোমরপুর গ্রামে প্রতারণা করে বাবার সাথে জমি লিখে নেওয়া হাশেম আলী বাবার নামে এক শতক জমি রেজিষ্ট্রি করে দিয়েছেন। বৃহস্পতিবার মুজিবনগর সাবরেজিষ্ট্রি অফিসে গিয়ে হাশেম আলী তার বাবার নামে এ জমি রেজিষ্ট্রি করে দেন । মেহেরপুরের জেলা প্রশাসক মো: আতাউল গনি এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, এবার আমরা ওই জমিতে প্রধানমন্ত্রীর প্রকল্প অনুযায়ী ‘জমি আছে ঘর নেই’ প্রকল্পের মাধ্যমে তাকে একটি ঘরে করে দেব।

প্রসঙ্গত, প্রতারানা করে জমি লিখে নিয়ে বাবা-মাকে বাড়ি থেকে বের করে দেয় হাশেম আলী নামের এক ব্যাক্তি। দির্ঘদিন ধরে স্থানীয় জনপ্রতিনিধি ও লোকজন চেষ্টা করেও বাবা মাকে বাড়িতে তুলে দিতে পারেননি এমনকি জমিও ফেরত নিয়ে দিতে পারেননি। অবশেষে জেলা প্রশাসকের হস্তক্ষেপে ওই বাবা-মা জমি ফিরে পেলেন এবং সেই জমিতে সরকারি ভাবে ঘর নির্মানের আশ্বাস দিলেন জেলা প্রশাসক।

গত সোমবার দুপুরের দিকে জেলা প্রশাসক মো: আতাউল গনি সরেজমিনে গিয়ে এ ব্যবস্থা গ্রহণ করেন। এসময় মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার, মহাজনপুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু, সহকারী কমিশনার মহিদুল ইসলাম, কোমরপুর আইসি ক্যাম্প ইনচার্জ এসআই দেবাশীষ জেলা প্রশাসকের সঙ্গে ছিলেন।

জানা গেছে, কোমরপুর গ্রামের আবুল কাশেমের ছেলে হাশেম আলী জমি নেওয়ার জন্য দির্ঘদিন ধরে বাবা-মায়ের সাথে দুর্ব্যবহার করে আসছিল। ছেলের অত্যাচারে বাবা তার নামে এক শতক জমি রেজিষ্ট্রি করে দিতে চেয়েছিল। ওই সুযোগে হাশেম আলী ছলচাতুরী করে বাবা-মায়ের পুরো তিন শতক জমি লিখে নেয়। পরে জমি রেজিষ্ট্রি হয়ে যাওয়ার পর বাড়ি থেকে বের করে দিয়ে বাবা-মায়ের ঘর ভেঙে দেয় সেখানে পাকা বাড়ি করার জন্য। এঘটনায় ইউপি চেয়ারম্যান, স্থানীয় মেম্বারসহ এলাকার লোকজন কয়েকদফা মিমাংসা করে হাশেম জমি ফেরত দিতে বললেও সে জমি ফেরত না দিয়ে বাবা-মাকে অত্যাচার করতো।এমনকি আদালতে একটি মামলাও দায়ের করেন বাবা-মায়ের বিরুদ্ধে।এদিকে অত্যাচার সহ্য করতে না পেরে হাশেমের মা গত সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসকের কাছে অভিযোগ করেন।

জেলা প্রশাসক ওই দিন তাৎক্ষনিক মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও স্থানীয় পুলিশ ক্যাম্প ইনচার্জ কে ঘটনাস্থলে অভিযান চালান। অভিযোগের সত্যাতা পেয়ে হাশেম আলীর সাথে কথা বলে বিষয়টি মিমাংসা করে দেন। হাশেম আলী জেলা প্রশাসকের কথা মত আগামি বৃহস্পতিবার বাবার নামে  জমি লিখে দেওয়ার কথা স্বীকার করেন এবং বাবা-মায়ের কাছে হাতজোড় ক্ষমা প্রার্থনা করেন।

আগের সংবাদ

প্রতারক সন্তানের কবল থেকে মুক্তি :: জেলা প্রশাসকের হস্তক্ষেপে জমি ও ঘর দুটোই পেলেন বৃদ্ধ বাবা মা