জাতীয় ও আন্তর্জাতিক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

August 16, 2015

প্রেস বিজ্ঞপ্তিঃ

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মহাফিল অনুষ্ঠিত হয় ।

আজ ১৬ আগস্ট রবিবার সোসাইটির প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ইমেরিটাস ড. এ. কে. আজাদ চৌধুরী, সাবেক চেয়ারম্যান বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ মীজানুর রহমান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান এবং ব্যবস্থাপনা পর্ষদ সদস্য মিসেস রেহেনা আশিকুর রহমান। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার (প্রাক্তন এমপি)। সোসাইটির মহাসচিব বিএমএম মোজহারুল হক, এনডিসি ও উপ-মহাসচিব খোন্দকার জাকারিয়া খালেদ সহ আলোচনা অনুষ্ঠানে অন্যান্যেদের মধ্যে উপস্থিত ছিলেন সোসাইটির সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। অনুষ্ঠান শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন যে, বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে যদি আমরা এগিয়ে যেতে পারি তাহলে বাংলাদেশ আগামীতে মধ্যম আয়ের নয়, উচ্চ আয়ের দেশে পরিনত হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথিবৃন্দসহ অন্যান্য বক্তারা বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে নয়, বাংলাদেশকে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেও ষড়যন্ত্র শেষ হয়নি, ষড়যন্ত্র এখনও চলছে। তার প্রমান ২১ আগস্ট গ্রেনেড হামলা। দিবসটি যথাযথ মর্যাদার সাথে উদযাপন উপলক্ষে ১৫ আগস্ট সকালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র জাতীয় সদর দপ্তরে জাতীয়, রেড ক্রিসেন্ট পতাকা এবং কালো পতাকা উত্তোলন ও পরে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়।