ইতিহাস ও ঐতিহ্য

জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবসের শুভ সূচনা

By মেহেরপুর নিউজ

April 17, 2021

মেহেরপুর নিউজ:

বাংলাদেশের স্বাধীনতার পর করোনা মহামারির কারনে দ্বিতীয় বারের মতো ঐতিহাসিক মুজিবনগর দিবস স্বল্প পরিসরে পালিত হচ্ছে আজ। মহামারী করোনার কারণে সব আয়োজন বন্ধ রেখে স্বল্পপরিসরে এই দিবসটি পালন করছেন জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগ। শনিবার সকাল পৌনে ছয়টার সময় মুজিবনগর স্মৃতিসৌধের পাদদেশে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ১৭ এপ্রিল মুজিবনগর দিবসের শুভ সূচনা করা হয়।

জাতীয় পতাকা উত্তোলন করেন মেহেরপুর জেলা প্রশাসক ডঃ মুনসুর আলম খান উপস্থিত ছিলেন মেহেরপুর অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, মেহেরপুর স্হানীয় সরকার বিভাগের উপপরিচালক মৃধা মোহাম্মদ মোজাহেদুল, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার,মুজিবনগর থানা ইনচার্য আব্দুল হাশেম সহ ব্যাটলিয়ন আনসার,আনসার ভিডিপি ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। পতাকা উত্তোলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।

এছাড়াও সকাল ১০ টায় মুজিবনগর দিবস উপলক্ষে মুজিবনগর স্মৃতিসৌধে জাতীয় সংসদের হুইপ জয়পুরহাট-১ আসনের এমপি আবু সাঈদ আল মাহমুদ স্বপন পুস্তক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। এরপর স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। এছাড়াও শ্রদ্ধা জানাবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্নসাধারণ সম্পাদক মাহবুবুল আলন হানিফ, মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন।