ইতিহাস ও ঐতিহ্য

জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবসের কর্মসূচী শুরু

By মেহেরপুর নিউজ

April 17, 2015

মেহেরপুর নিউজ,১৭ এপ্রিল: মেহেরপুরের মুজিবনগর স্মৃতি সৌধে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবসের কর্মসূচী শুরু হয়েছে। আজ ১৭ এপ্রিল শুক্রবার সূর্যোদয়ের সাথে মেহেরপুর জেলা প্রশাসক মাহমুদ হোসেন জাতীয় পতাকা উত্তোলন করেন। মুজিবনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা অরুণ কুমার মন্ডল, গাংনী থানার অফিসার ইনচার্জ কাজী আব্দুস সালেক সেখানে উপস্থিত ছিলেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (সকাল ৯.১১) মুজিবনগর আম্রকাননে শেখ হাসিনা মঞ্চে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি ছাড়া কেন্দ্রীয় নেতৃবন্দরা উপস্থিত হতে পারেনি বলে জানা গেছে। তবে,ধারনা করা হচ্ছে কিছুক্ষনের মধ্যে কেন্দ্রীয় নেতৃবৃন্দরা উপস্থিত হবেন।

এ বছর দিবসটি যথাযোগ্য মর্যাদায়পালনের লক্স্যে কুচকাওয়াজ ও  পারেড সংযোজন করা হয়েছে। পুলিশ, বিজিবি, আনছার ও ভিডিপি, স্কাউট, গার্লস ইন স্কাউটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছেলে মেয়েরা কুচকাওয়াজ ও প্যারেড প্রদর্শনের জন্য প্রস্তুত রয়েছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দরা সমাবেশ সস্থলে পৌছানোর পরপরই স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করার পরে কুচাকওয়াজ ও প্যারেড প্রদর্ন করা হবে। এর পর শেখ হাসিনা মঞ্চে অনুষ্ঠিত আলোচনা সভা।