খুলনা বিভাগ

জীবননগরে মহিলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

By মেহেরপুর নিউজ

June 07, 2019

জীবননগর প্রতিনিধি, ৭ জুন: জীবননগরে সরকারি স্থাপনার অভ্যন্তর থেকে গাছ চুরি করে কাটার অভিযোগ উঠেছে মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকির বিরুদ্ধে। এ ঘটনায় এ মামলার প্রস্তুতি চলছে।

জানা যায়, বৃহস্পতিবার সকালে কে বা কারা উপজেলা পরিষদের বহুবর্ষী একটি সেগুন গাছ কেটে ভ্যান যোগে বহন করা হচ্ছিল। উপজেলা পরিষদ মহল্লার বাসিন্দারা গাছসহ একটি ভ্যান আটক করে উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেন। তৎক্ষনাত উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলাম হাজির হয়ে চুরি হওয়া গাছ জব্দ করেন এবং গাছ কর্তনে নিযুক্ত মজুরদেরকে আটক করেন।

এসময় আটক মজুররা জানান, সীমান্ত স’মিলের মালিক শফিকুল ইসলাম তাদেরকে গাছ কর্তনের জন্য নিযুক্ত করেছেন। পরে সীমান্ত স’মিল থেকে সেগুন গাছের দুইটি বড় গুড়ি উদ্ধার করে নিয়ে আসেন উপজেলা নির্বাহী অফিসার। এ বিষয়ে সীমান্ত স’মিলের মালিক শফিকুল ইসলাম জানান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকীর নির্দেশে তিনি গাছ কর্তন করে স’মিলে নিয়ে গেছেন।

উপজেলা পরিষদের অভ্যন্তর থেকে গাছ কর্তনের খবর পেয়ে জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান আঃ সালাম ইশা উপস্থিত হয়ে সরেজমিনে দেখে জানান, যথাযথ নির্দেশনা ছাড়া সরকারি গাছ কর্তনের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জীবননগর উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলাম বলেন, বৃহস্পতিবার সকালে মুঠোফোনে জানতে পারি উপজেলা পরিষদের মধ্যে থেকে কে বা কারা সেগুন গাছ কেটে নিয়ে যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে আমি ঘটনাস্থলে ছুটে আসি এবং মজুরদের জবানবন্দীতে উপজেলার পিচ মোড় নামক স্থানে অবস্থিত সীমান্ত স’মিলে অভিযান চালিয়ে পরিষদের সেগুন গাছের দুইটি গুড়ি উদ্ধার করা হয়েছে। এব্যাপারে স’মিলের মালিকের বিরুদ্ধে থানায় মামলার প্রস্তুতি চলছে।