বর্তমান পরিপ্রেক্ষিত

জুগিন্দা মাধ্যমিক বিদ্যালয়ে নবীন বরণ,ভবন উদ্বােধন ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

By মেহেরপুর নিউজ

February 12, 2023

 সাহাজুল সাজু :

 

মেহেরপুরের গাংনী উপজেলার ধানখােলা ইউনিয়নের জুগিন্দা মাধ্যমিক বিদ্যালয়ে নবীন বরণ,একাডেমিক ভবনের উদ্বােধন ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালের দিকে এ অনুষ্ঠন অনুষ্ঠিত হয়।

ধানখােলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খােকন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাসার,জুগিন্দা মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও স্বেচ্ছাসেবক লীগ নেতা আবুল বাসার।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল করিম।

বিদ্যালয়ের সহকারি শিক্ষক ইকবাল হােসেনের সঞ্চালনায়-অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যুবলীগ নেতা রাহিবুল ইসলাম,সমাজ সেবক হাজী মহাম্মদ গােলাম কাউছার,সমাজ সেবক শরিফ উদ্দীন। এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ,শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। অনুষ্ঠানের শুরুতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে প্রধান অতিথকে ফুল ছিটিয়ে বরণ করে নেন। পরে জাতীয় সঙ্গীতের সুরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের আনুষ্ঠানিক সূচনা করা হয়।

মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খােকন জাতীয় সংগীতের সুরে জাতীয় পতাকা উত্তোলন করেন। এসময় জুগিন্দা মাধ্যমিক বিদ্যালয় এবং যুগিন্দা প্রি-ক্যাডেট একাডেমির শিশুরা প্রধান অতিথিকে গার্ড অব অনার প্রদান করেন। সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খােকন প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। পরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনােমুগ্ধকর ডিসপ্লে অনুষ্ঠিত হয়। এসময় ভাষা দিবস ভিত্তিক ডিসপ্লে দেখে অতিথিসহ বিদ্যালয় মাঠের পাশে উপভােগ করা হাজার দর্শকরা বিদ্যালয়ের শিক্ষক -শিক্ষার্থীসহ কলাকুশলীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

পরে বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বােধন করা হয়। সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খােকন নাম ফলক উন্মোচন করে বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন করেন। এ সময় সেখানে মোনাজাত করা হয়। পরে সেখানে আলােচনা সভা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিদ্যালয়ের ছাত্রীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।এদিকে যুগিন্দা মাধ্যমিক বিদ্যালয়ের নবীন বরণ,একাডেমিক ভবনের উদ্বােধন ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা উপলক্ষে বিদ্যালয়ের শিক্ষার্থীরা সেখানে বর্নিল সাজে সজ্জিত হয়ে অনুষ্ঠান যোগদান করে। নবীন ও প্রবীণ শিক্ষার্থীদের পদভারে জুগিন্দা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণ মুখরিত হয়ে ওঠে।