বর্তমান পরিপ্রেক্ষিত

জেলার সবচেয়ে বয়োজ্যেষ্ঠ বীর মুক্তিযোদ্ধাকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

By মেহেরপুর নিউজ

April 02, 2024

মেহেরপুর নিউজ:

মেহেরপুর জেলার সবচেয়ে বয়োজ্যেষ্ঠ বীর মুক্তিযোদ্ধা মেহেরপুর সদর উপজেলার যাদবপুর গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা এস এম আলআমিনকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

মঙ্গলবার সকাল দশটার দিকে যাদবপুর কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে যাদবপুর ঈদগাহ ময়দানে মরহুমের মরদেহকে গার্ড অব অর্নার প্রদান করা হয়। মেহেরপুর পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড ও অর্নার প্রদান করেন।মেহেরপুর জেলা প্রশাসনের সরকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিট্রেট আবীর হোসেন রাষ্ট্রের পক্ষে সালাম গ্রহণ করেন। এর আগে মরহুমের মরদেহে জাতীয় পতাকা দিয়ে আচ্ছাদিত করে পুস্পমাল্য অর্পণ করা হয়।পরে সেখানে গার্ড অব অর্নার প্রদান করা হয়। এ সময় বিহুগলে করুন সুর বাজানো হয়।

জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, মেহেরপুর জেলা পরিষদের সাবেক প্রশাসক এ্যাড মিয়াজান আলী, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হাসেম,ডিবি’র ইন্সপেক্টর রতন,মেহেরপুর জেলা আনসার ভিডিপি অফিসের সার্কেল এ্যাডজুট্যান্ট আব্দুল্লাহ আল মামুন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হালিম, যুগ্ম সম্পাদক এ্যাড ইব্রাহিম শাহীন,বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আব্দুল মালেক, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী,বুড়িপোতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজামান, সদস্য আলমগীর হোসেন লালটু প্রমুখ উপস্থিত ছিলেন।

সোমবার দিবাগত রাতে তিনি মেহেরপুর-২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এস এম আলআমিন এর তিন কন্যা, নাতি, নাতনি সহ অসংখ্য গুণাগ্রহী রয়েছে।