বর্তমান পরিপ্রেক্ষিত

জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ২ ব্যবসায়ীর জরিমানা

By মেহেরপুর নিউজ

March 06, 2024

মেহেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ অভিযানে  সরকার নির্ধারিত দামের চেয়ে অধিক দামে সার বিক্রী এবং ফ্রিজে ও রান্নাঘরে অস্বাস্থ্যকর অবস্থায় খাবার রাখার অপরাধে ২ ব্যবসায়ীর ৫৫ হাজার টাকা জরিমানা।

বুধবার দুপুরের দিকে মেহেরপুর কলেজ সড়কে এ অভিযান চালানো হয়।মেহেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সরকারি পরিচালক সজল আহমেদের নেতৃত্বে মেহেরপুর কলেজ সড়কে মেসার্স আশাবুল হক নামক বিসিআইসি সারের ডিলার প্রতিষ্ঠানে সরকার নির্ধারিত দামের চেয়ে অধিক দামে সার বিক্রী করার অভিযোগে প্রতিষ্ঠানের ম্যানেজার মো: রেজাউল হককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এবং ভবিষ্যতের জন্য পুনরায় সতর্ক করা হয়।

পরবর্তীতে মেসার্স ক্যাফে গার্ডেন নামক ফাস্টফুড প্রতিষ্ঠানে অভিযান পরিচালিত হয়। এসময় ফ্রিজে ও রান্নাঘরে অস্বাস্থ্যকর অবস্থায় রাখা অনেক বাসি খাবার পাওয়া যায়। অভিযান কালে পুরো রান্নাঘর জুড়ে আবর্জনার স্তুপ দেখতে পাওয়া যায় ভ্রাম্যমান অভিযানকালে । অস্বাস্থ্যকরভাবে খাদ্য পণ্য তৈরি ও প্রক্রিয়াকরণের অপরাধে প্রতিষ্ঠানটির মালিক সাইফুল ইসলামকে ৪৩ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয় ও ৩ দিনের জন্য প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করা হয়। অভিযানে অন্যদের মধ্যে জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা রিয়াজ মাহমুদ সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো: আলমগীর হোসেন, স্যানিটারি ইন্সপেক্টর জনাব তারিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।