বর্তমান পরিপ্রেক্ষিত

জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ২ ব্যবসায়ীর জরিমানা

By মেহেরপুর নিউজ

February 22, 2023

মেহেরপুর নিউজ:

মেহেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ অভিযানে খাদ্যপণ্য সংরক্ষণ ও শিশুদের নিম্নমানের খাদ্য পণ্যের মুল্যতালিকা প্রদর্শন না করার অভিযোগে দুই ব্যবসায়ীর জরিমানা ।

বুধবার দুপুরের দিকে মেহেরপুরের মুজিবনগর উপজেলার আনন্দবাস গ্রামে ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়। মেহেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক সজল আহমেদের নেতৃত্বে দুপুরের দিকে আনন্দবাস বাজারে মেসার্স জিল্লুর স্টোরে অভিযান চালানো হয়। এ সময় ওই ব্যবসা প্রতিষ্ঠানে মূল্যতালিকা প্রদর্শন না করা, অস্বাস্থ্যকরভাবে খাদ্যপণ্য সংরক্ষণ ও শিশুদের নিম্নমানের খাদ্যপণ্য বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠান মালিকের নিকট থেকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ও ৪৫ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিনে মেসার্স বাসার মিষ্টান্ন ভাণ্ডারে পণ্যের মুল্যতালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য ফ্রিজে রেখে বিক্রয়ের অপরাধে ৩৮ ও ৫১ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে অন্যদের মধ্যে জেলা কৃষি বিপণন কর্মকর্তা মো: তারিকুল ইসলাম, জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত) মোঃ তারিকুল ইসলামসহ পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।