টপ নিউজ

জেলা প্রথম বিভাগ ফুটবল লীগের চাঁদবিল ফাইনালে

By মেহেরপুর নিউজ

April 02, 2021

মেহেরপুর নিউজ:

চাঁদবিল শেরেবাংলা ক্লাবের সাব্বিরের আচমকা কিক বারের কানায় লেগে ফেরত আসার পরপরই অনেকেই ভেবে নিয়েছিল চাঁদবিল শেরেবাংলা ক্লাবকে সেমিফাইনাল থেকে বাড়ি ফিরে যেতে হবে।

চাঁদবিল শেরেবাংলা ক্লাবের বিষয়টি আরো জোরালো হয়েছিল যখন গোভিপুর ভৈরব ক্লাবের শাওন গোল করে দলকে এগিয়ে নেন ১-০ গোলে, সেটি ছিলো খেলা প্রথমার্ধের ৮ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেওয়া। এই এগিয়ে থাকাটা দ্বিতীয়ার্ধের ১৬ মিনিট পর্যন্ত। তখনো সকলে ধরেই নিয়েছিল পিরোজপুর জনতা ক্লাবের সঙ্গে ফাইনালের সঙ্গী হচ্ছেন গোভিপুর ভৈরব ক্লাব। বিষয়টি আরো জোরালো করে তুলেছিল দ্বিতীয়ার্ধে ১৬ মিনিটের সময় যখন শেরেবাংলা ক্লাব পেনাল্টি লাভ করে দলের অভিজ্ঞ খেলোয়াড় পলাশ গোল করতে না পারা।

শেষ পর্যন্ত নানারকম অঘটনের মধ্যে দিয়ে চাঁদবিল শেরেবাংলা ক্লাব দ্বিতীয় দল হিসেবে ফাইনালের টিকিট লাভ করে। অর্থাৎ শেষ পর্যন্ত টাইব্রেকার এর মাধ্যমে চাঁদবিল শেরেবাংলা ক্লাব ৪-২ গোলে গোভিপুর ভৈরব ক্লাবকে পরাজিত করে। মেহেরপুর জেলা ফুটবল এসোসিয়েশনের উদ্যোগে মেহেরপুর স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত বঙ্গবন্ধু জেলা প্রথম বিভাগ ফুটবল লীগের ২য় সেমিফাইনালে চাঁদবিল শেরেবাংলা ক্লাব টাইব্রেকারে ৪-২ গোলে গোভিপুর ভৈরব ক্লাবকে পরাজিত করে।

খেলার প্রথমার্ধের ৮ মিনিটের সময় গোভিপুর এর শাওন গোল করে দলকে এগিয়ে নেন, প্রথমার্ধে উভয় দল গোলের সুযোগ পেয়েও শেষপর্যায়ে কাজে লাগাতে পারেনি। দ্বিতীয়ার্ধের ১৬ মিনিটের সময় চাঁদবিল শেরেবাংলা ক্লাব কর্নার কিক লাভ করে, আকাশের কর্নার কিক ডি-বক্সের বাইরে থেকে সতীর্থ খেলোয়াড় রাসেল হেড, রাসেলের হেডটি গোল মুখে প্রবেশের আগেই গোভিপুর এর মাসুম হাত দিয়ে বলটি আটকে দেন। রেফারি আব্বাসউদ্দীন সঙ্গে সঙ্গে পেনাল্টির নির্দেশ দেন। এসময় আজিজুলকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করে দিলে বাদ সাধে গোভীপুরের খেলোয়াড়েরা। তারা খেলতে অস্বীকৃতি জানায়। প্রায় ১০ মিনিট খেলা বন্ধ থাকার পর ক্লাব কর্তৃপক্ষের হস্তক্ষেপে বিষয়টি সুরাহা হলে পেনাল্টি কিক নিতে আসেন চাঁদবিলের পলাশ, মাঠে তখন পিনপতন নীরবতা। পলাশ কিক নিলেন, বল চলে গেল শেষ পর্যন্ত গোললাইন অতিক্রম করে মাঠের বাইরে।

গোল না হওয়ায় উল্লাস গোভীপুর ভৈরব ক্লাব শিবিরে, অপরদিকে গোল না হওয়ার বেদনা চাঁদবিল শেরেবাংলা ক্লাব শিবিরে। গোল কিক থেকে খেলা শুরু হওয়ার পর খেলা শেষ হওয়ার ৫ মিনিট পূর্বে শেরে বাংলার রাসেল দর্শনীয় একটি গোল করে খেলায় সমতা ফেরান। খেলায় শেষ সময়টুকু উভয় দলে আক্রমণের ধার বাড়িয়ে দিলেও শেষ পর্যন্ত নির্ধারিত সময়ে অমীমাংসিতভাবে থেকে যায়। শুরু হয় ট্রাই ব্রেকার।

টাইব্রেকারে চাঁদবিল শেরেবাংলা ক্লাবের আকাশ, পলাশ, রাসেল এবং সাব্বির গোল করলেও মহব্বতের কিক বারের উপর দিয়ে চলে যায়। অপরদিকে গোভিপুর ভৈরব ক্লাবের সিয়াম এবং রমে গোল করলেও দলের রাজীব এবং শামীমের কিক শেরেবাংলা ক্লাবের ফয়সাল আটকে দিয়ে হিরো বনে যান।

শেষ পর্যন্ত খাদের কিনারে থেকেই চাঁদবিল শেরেবাংলা ক্লাব জয় লাভ করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। খেলা শেষে জয়ের নায়ক গোলরক্ষক ফয়সালকে নিয়ে ক্লাব কর্মকর্তারা মাঠে উল্লাস শুরু করেন। আগামী ৪ এপ্রিল ফাইনাল খেলায় চাঁদবিল শেরেবাংলা ক্লাব পিরোজপুর জনতা ক্লাবের মুখোমুখি হবে।