বর্তমান পরিপ্রেক্ষিত

জে আর পরিবহনের সুপারভাইজারের জেল ।। পরিবহন ধর্মঘট ।। মুক্তিতে প্রত্যাহার

By মেহেরপুর নিউজ

April 09, 2016

মেহেরপুর নিউজ, ০৯ এপ্রিল:

যাত্রী সেবা বিঘ্নিত হওয়ায় রাশেদুল ইসলাম নামের জে আর পরিবহনের এক সুপারভাইজারকে তিন দিনের জেল দিয়েছেন নির্বাহী ম্যাজিসেট্রট শুভ্রা দাসের ভ্রাম্যমাণ আদালত। এর প্রতিবাদে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে শ্রমিক ইউনিয়ন । রাতেই সুপারভাইজারকে মুক্তি দেয়া হলে ধর্মঘট প্রত্যাহার করা হয়।

নির্বাহী ম্যাজিসেট্রট শুভ্রা দাস জানান, আজ শনিবার বিকাল তিনটার জে আর পরিবহনের বাসে তিনি মেহেরপুরের উদ্দেশে রওনা হন। ফেরি ঘাট পার হওয়ার পর থেকে বাসের সুপারভাইজার রাশেদুল ইসলাম লোকাল যাত্রী তোলা শুরু করেন। বারবার নিষেধ করা হলেও না শুনে সুপারভাইজার ম্যাজিস্ট্রেটের সাথে খারাপ আচরণ করে। শেষে মেহেরপুরে তেলপাম্পে এসে আরো কিছুক্ষণ দেরি করে। এ কারণে মেহেরপুরে পৌছে ভ্রাম্যমান আদালত বসিয়ে ভোক্তা অধিকার আইনে সুপারভাইজার রাশেদুল ইসলামের তিন দিনের জেল দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট শুভ্রা দাস।

এদিকে এঘটনার পরপরই মেহেরপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিউর রহমান অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেন।   পরে শহরের হোটেল বাজার মোড়ে শ্রমিকরা টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ  করে।

জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আহসান হাবিব সোনা বলেন, জেলা প্রশাসকের সাথে আলোচনা শেষে সুপারভাইজারকে মুক্তি দিলে ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়।