আইন-আদালত

জ্বীনের দোহাই দিয়ে ঔষধ বিক্রির দায়ে মহিলা কবিরাজের জেল জরিমানা

By মেহেরপুর নিউজ

August 31, 2015

মেহেরপুর নিউজ,৩১ আগষ্ট: জ্বীনের দোহাই দিয়ে বিভিন্ন জটিল ও কঠিন রোগ সারানোর নামে ঔষধ বিক্রি করার দায়ে গাংনীর উপজেলার সিন্দুর কোটা গ্রামে সনজিরা খাতুন নামের এক মহিলাকে ৩ মাসের কারাদন্ড, এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের কারাদন্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যামান আদালত।

সোমবার সন্ধ্যায় মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে সহকারী কমিশনার ও নির্বাহী মো: আরিফ হোসেন ভ্রাম্যমান আদালত বসিয়ে এ রায় দেন। তিনি জানান, দন্ডবিধির ২৭৬ ধারায় অভিযুক্ত সনজিরা দোষ স্বীকার করায় তাকে এ রায় দেয়া হয়। গোপন সংবাদের ভিত্তিতে বিকালে সহকারী কমিশনার মো: আরিফ হোসেনের নেতৃত্বে গাংনীর সিন্দুরকোটা গ্রামে মারজেল হোসেনের বাড়িতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালতের টিম। সেখানে জ্বীনের দোহাই দিয়ে বিপুল পরিমান মানুষকে জটিল ও কঠিন রোগের চিকিৎসার নামে ঔষধ বিক্রি করছিলো তার স্ত্রী সরজিনা । সেখান থেকে তাকে আটক করে মেহেরপুরে নিয়ে আসা হয়।

মেহেরপুরে গাঁজা রাখার দায়ে ২ বছরের জেল মেহেরপুর সদরের গোভীপুর গ্রামের গোলাম মোস্তফার ছেলে সাইফুলকে ৫ গ্রাম গাঁজা রাখার দায়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ১৯৯০ এর ১৯ এর ১ এর ৭ (ক) ধারায় দোষী সাব্যস্ত করে ২ বছরের কারাদন্ডাদেশ দিয়েছেন একই আদালতের বিচারক মো: আরিফ হোসেন । সোমবার দুপুরে মেহেরপুর সদর থানার এ এস আই মোস্তাহাব সদর উপজেলার গোভীপুর গ্রাম থেকে সাইফুলকে ৫ গ্রাম গাঁজাসহ আটক করে।