খেলাধুলা

টানা ৪টি ওয়ানডে সিরিজ জয় করলো বাংলাদেশ ।। অভিনন্দন টিম টাইগার্স

By মেহেরপুর নিউজ

July 16, 2015

মেহেরপুর নিউজ,১৫ জুলাই:

দক্ষিন আফ্রিকাকে ২-১ মাচে হারিয়ে টানা ৪টি ওয়ানডে সিরিজ জয় করলো বাংলাদেশ। চট্রগ্রামের জহির উদ্দিন ষ্টেডিয়ামে সিরিজের ৩য় ম্যাচে সহজ জয় তুলে নিলো বাংলাদেশ। সৌম্য সরকারের দুর্দান্ত আর তামিমের মাথা ঠান্ডা ইনিংসে ভর করে অনায়াসেই জিতে নিলো সিরিজ। ক্রিকেট রাজা খ্যাত দক্ষিন আফ্রিকাকে ডাল ভাতের মত বুঝিয়ে দিলো বাংলাদেশ আর আগের বাংলাদেশ নেই। অভিনন্দন বাংলাদেশ টিমকে। সেই সাথে ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক-টিম টাইগার্স।

সিরিজ জয়ের কারণে দেশবাসিকে জয়ের আনন্দ উপভোগ করার জন্য প্রধানমন্ত্রীর কাছে ঈদের ছুটি এক দিন বাড়িয়ে দেয়ার অনুরোধ জানান টিম টাইগার্স অধিনায়ক মাশরাফি।

সিরিজের ৩য় ওয়ানডেতে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত প্রোটিয়াস দলনেতা হাশিম আমলা। মাত্র ২৩ ওভার খেলা শেষ হতেই শুরু হয় বৃষ্টি।ততক্ষনে ডি কক, দু প্লেসিস, হাশিম আমলা, রুশোর মত ৪জন হার্ড হিটার ব্যাটসম্যান সাজ ঘরে পাঠায় টাইগাররা। তাদের সংগ্রহ হয় ৭৮ রান। সাতক্ষীরা এক্সপ্রেস মুস্তাফিজের কাটারেই প্রোটিয়াস বধ শুরু হয়। এর পর সাকিব নেয় আরো ২ উইকেট। মাহমুদ্দুল্লাহ বলে এসে নেন আরো একটি উইকেট। অংকের হিসাবের মত ম্যাচটা বাংলাদেশের হতে থাকে সহজমতই। কিন্তু বৃষ্টির কারনে প্রায় ৩ ঘন্টা খেলা বন্ধ থাকায় ডার্ক লুইস মেথডে হিসাব কষতে থাকে ম্যাচ ম্যানেজাররা। খবর আসে অল্পক্ষনে বৃষ্টি না থামলে ২০ ওভারে বাংলাদেশকে করতে হবে ৯৯ রান। অবশেষে বৃষ্টি ছাড়লে ২০ ওভার কেটে ৪০ ওভার করে খেলা করানোর সিদ্ধান নেয় কৃতপক্ষ। সন্ধ্যা সাড়ে ৭টার খেরা শুরু হলে ৪০ ওভারে প্রোটিয়াসরা সংগ্রহ করে ১৬৮ রান। পরে ডার্ক লুইস মেথডে বাংলাদেশের টাগর্ট হয় ১৭০ রান। জবাবে খেলতে নেমে তামিম এবং সৌম্য সরকার ধীর স্থির স্বভাবে ব্যাট করে একের পর ৪ উপহার দিতে থাকে বাংলাদেশ দলকে। যে রাববার কারণে সিরিজের ১ম ম্যাচে ধরাশায়ী টাইগারদের ব্যাটসম্যানরা সেই রাবাবাকে জবাব দিতে থাকে সৌম্য সরকার। অনবদ্য এক ইনিংস খেলে সামান্য হতাশায় নিয়ে ফিরে যেতে হয় সৌম্য সরকারকে। ততক্ষনের তার সংগ্রহ ৯০ রান।ক্রিসে আসে লিটন দাস।সিরিজ জিততে বাকি আর ১৬ রান।অনায়েসেই সেই রান তুলে নিলে তামিম আর লিটন। ম্যাচ শেষে পুরস্কারের ঝুড়ি বাড়লো সৌম্য সরকারের। ম্যাচ সেরা এবং সিরিজ সেরার পুরস্কারটি ঘরে তুলে নেন সৌম্য সরকার।

এদিকে, দক্ষিন আফ্রিকার সাথে সিরিজ জয়ের মাধ্যমে টানা ৪টি ওয়ানডে সিরিজ জিতলো বাংলাদেশ।এর আগে জিম্বাবুয়ে, পাকিস্তান এবং ভারতের সাখে ওয়ানডে সিরিজ জয় করে বাংলাদেশ।