বর্তমান পরিপ্রেক্ষিত

ঢাক-ঢোল পিটিয়ে বর্ণাঢ্য অভ্যর্থনা নিলেন আ.লীগ প্রার্থী ফরহাদ হোসেন (ভিডিও সহ)

By মেহেরপুর নিউজ

November 27, 2018

 মেহেরপুর নিউজ, ২৭ নভেম্বর : আচরণবিধি লংঘন করে বর্ণাঢ্য শোডাউনের মাধ্যমে অভ্যর্থনা গ্রহণ করলেন মেহেরপুর-১ আসনের আওয়ামীলীগের সংসদ সদস্য প্রার্থী ফরহাদ হোসেন দোদুল। তিনি মেহেরপুর জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার বিকালে ফরহাদ হোসেন ফুলের মালা গলায় দিয়ে হুড খোলা মাইক্রোতে চড়ে রাস্তার দুপাশের মানুুষকে হাত নাড়িয়ে এ অভ্যর্থনা গ্রহণ করেন। এসময় তাঁকে বহনকারী মাইক্রোসহ ১২টি মাইক্রো, দুটি ব্যান্ড দল, পাঁচ শতাধিক মটরসাইকেল হুইসেল বাজিয়ে সদর উপজেলার দরবেশপুর থেকে মেহেরপুর শহরের নিজ বাড়িতে নিয়ে যান। এসময় পুলিশের দুটি গাড়িকে নিরাপত্তা দিতে দেখা যায়।

অথচ নির্বাচন আচরণ বিধিতে বলা হয়েছে, কোন নিবন্ধিত রাজনৈতিক দল কিংবা উহার মনোনিত প্রার্থী বা স্বতন্ত্র প্রার্থী কিংবা তাহাদের পক্ষে অন্য কোন ব্যক্তি তফসিল ঘোষনার পর কোন ট্রাক, বাস, মোটরসাইকেল কিংবা কোন যান্ত্রিক যানবাহনের সহকারে মিছিল বা শোডাউন করতে পারবেন না। করলে সেটি নির্বাচনী আচরণবিধি অনুযায়ী দন্ডনিয় অপরাধ।

এ বিষয়ে মেহেরপুরের জেলা প্রশাসক ও রির্টানিং কর্মকর্তা মো: আতাউল গনি বলেন, ঢাক ঢোল পিটিয়ে গাড়িবহর নিয়ে শোডাউন করে কোন প্রার্থী অভ্যর্থনা নিলে সেটি নির্বাচনী আচরণ বিধি লক্সঘনের আওতায় পড়ে। এ বিষয়ে শহরসহ নির্বাচনী এলাকায় সচেতনতা বাড়াতে এবং প্রার্থীদের সতর্ক করতে মাইকিং করা হয়েছে। সরকার দলীয় প্রার্থী ফরহাদ হোসেন শোডাউন করেছেন বলে অভিযোগ পেয়েছি। তাঁকে সতর্কীকরণ চিঠি দেওয়া হবে। এ ব্যাপারে অতিরক্তি পুলিশ সুপার (সার্কেল) মোস্তাফিজুর রহমান বলেন, কোন প্রার্থীকে নিরাপত্তা দেওয়ার জন্য পুলিশ টহল দেওয়া হয়নি। পুলিশের কাছে গোপন তথ্য ছিল এই শোডাউনে হামলার আশংকা রয়েছে। সে কারণে পুলিশ টহল ছিল। শোডাউনের নিবৃত্ত করার ব্যাপারে তিনি জানান, কোন প্রার্থীর শোডাউন নিবৃত্ত করা সম্ভব না।

প্রসঙ্গত, মেহেরপুর-১ আসনে আওয়ামীলীগের মনোনয়ন লাভ করে ঢাকা থেকে মেহেরপুরে ফিরেন মঙ্গলবার বিকালে। এসময় মেহেরপুর জেলার প্রবেশদ্বার দরবেশপুর গ্রাম থেকে নেতাকর্মীরা তাকে ঢাক ঢোল পিটিয়ে ফুলের মালা দিয়ে বরণ করে নিয়ে মেহেরপুরে নিয়ে যান।