এক ঝলক

তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি ফিরেছেন

By মেহেরপুর নিউজ

May 21, 2019

ডেস্ক রিপোর্ট, ২১ মে:

তিউনিসিয়া উপকূলে ভূমধ্যসাগরে নৌকা ডুবির ঘটনায় বেঁচে যাওয়া ১৫ জন বাংলাদেশী নাগরিক অবশেষেদেশে ফিরেছেন। আজ ভোর ৪ টা ৫৫ মিনিটে টার্কি বিমানের (TK 712) একটি ফ্লাইটে তারা শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌছেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাদের জিজ্ঞাসাবাদ করছে। উল্লেখ্য, পাসপোর্ট ভিসা বিহীন যেসব বাংলাদেশী অন্যদেশ থেকে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সহায়তায় দেশে ফিরে আসেন তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়।

বিমানবন্দরে অবস্থানরত বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তারা জানান, দেশে ফিরে আসা বাংলাদেশীরা সুস্থ রয়েছেন। তাদেরকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের সদস্যরা । শেষ খবর পাওয়া পর্যন্ত ১৩ জনের জিজ্ঞাসাবাদ শেষ হযেছে বলে নিশ্চিত হওয়া গেছে।

ধারণা করা হচ্ছে, জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নিকট হস্তান্তর করা হতে পারে। এরপর তাদেরকে ২ নং টার্মিনালে এনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে তাদেরকে সকালের নাস্তা হিসেবে দেশীয় ফলের বাসকেট দেওযা হবে এবং পরিবারের সাথে যোগাযোগ করে তাদের কাছে হস্তান্তর করা হবে। এছাড়াও আইএমও বাংলাদেশের পক্ষ থেকে যাতায়াতের জন্য প্রয়োজনীয় অর্থও দেওয়া হবে তাদেরকে ।

উল্লেখ্য, গত  ১০ মে গভীর রাতে লিবিয়ার উপকূল থেকে ৭৫ জন অভিবাসী নিয়ে নৌকায় ইটালির উদ্দেশ্যে রওয়ানা হয়েছিলেন তারা। ভূমধ্যসাগরে সেটি ডুবে যায়। এ ঘটনায় অনেকেই নিখোঁজ রয়েছেন। সাগরের ঠান্ডা পানিতে প্রায় আট ঘন্টা সাতরানোর পর উদ্ধার হয়েছিলেন ফিরে আসা বাংলাদেশিরা।