বর্তমান পরিপ্রেক্ষিত

তোফাজ্জেলের দুই সন্তান ও নাতির পাশে শেনজেন কমিউনিটি

By মেহেরপুর নিউজ

February 06, 2017

মেহেরপুর নিউজ, ০৬ ফেব্রুয়ারি:

দুরারোগ্য ব‌্যাধিতে আক্রান্ত দুই ছেলে ও নাতির স্বেচ্ছামৃত্যুর অনুমতি চাওয়া মেহেরপুরের তোফাজ্জল হোসেনকে সহায়তা দিয়েছে চীনে বাংলাদেশিদের সংগঠন শেনজেন কমিউনিটি। সোমবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের কার্যালয়ে এক অনুষ্ঠানে তোফাজ্জলের হাতে এক লাখ টাকার চেক তুলে দেন স্বেচ্ছাসেবীএই সংগঠনের সভাপতি ইমদাদুল হক আইয়ূব।

তোফাজ্জল হোসেন মেহেরপুর জেলা প্রশাসকের কাছে তাদের মৃত্যু ঘটানোর আবেদন করা নিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ হয়।এই প্রতিবেদন দেখে শেনজেন কমিউনিটি তোফাজ্জল হোসেনকে সহযোগিতায় এগিয়ে আসে বলে জানিয়েছেন সংগঠনটির জ্যেষ্ঠ সহ সভাপতি মোহসিন ইমাম চৌধুরী।

চিকিৎসার নথিপত্র অনুযায়ী মেহেরপুর শহরের বেড়পাড়ার বাসিন্দা তোফাজ্জেল হোসেনের দুই ছেলে আব্দুস সবুর (২৪), রায়হানুল ইসলাম (১৩) এবং নাতি সৌরভ (৮) ‘ডুসিনি মাসুকলার ডিসট্রোফি’ রোগে আক্রান্ত। বাংলায় এটিকে ‘বংশগত মাংসপেশী দুর্বলতা’ রোগ বলা হয়। হরমোন বা জিনগত কারণে এ রোগ হয়।

চিকিৎসকদের মতে শুধু ছেলেদের ক্ষেত্রে এই রোগ দেখো দেয়। এর কোনো চিকিৎসা এখনও আবিষ্কার হয়নি।

শেনজেন কমিউনিটির প্রচার সম্পাদক এম এ কাশেম মুরাদ বলেন, তোফাজ্জলের দুই ছেলে ও নাতির চিকিৎসা বিষয়ে তিনি হংকং ও চীনে একটি হাসপাতালের সঙ্গেও যোগাযোগ করেছেন। তাছাড়া চিকিৎসায় সহায়তার জন্য বাংলাদেশে চীনের দূতাবাসে আবেদন করেছেন।

তোফাজ্জেল হোসেন জানান, তার বড়ছেলের সাত বছর বয়সের পর থেকে এ রোগের লক্ষণ দেখা দেয়। ধীরে ধীরে সুস্থ সবল শরীরের সমস্ত অঙ্গ নিথর ও অকার্য্কর হয়ে পড়ছে। পরের ছেলে রায়হানও একই রোগে আক্রান্ত হয়।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারতে চিকিৎসা করাতে গিয়ে তিনি ডাক্তারদের কাছে জেনেছেন এই রোগের ওষুধ এখনও আবিষ্কৃত হয়নি। আমেরিকায় এই রোগের ওষুধ তৈরির গবেষণা শুরু হয়েছে বলে চিকিৎসকেরা জানিয়েছেন।তাদের চিকিৎসায় নিজের ব্যবসা ও পুঁজি সব হারিয়ে তিনি এখন প্রায় নিঃস্ব।

চোখের সামনে নিজের সন্তানের এভাবে মৃত্যুর দিকে এগিয়ে যাওয়া সহ্য করতে না পেরে ওষুধ খাইয়ে তাদের মেরে ফেলার আবেদন করেন বলে জানানতিনি।

তার পাশে এসে দাঁড়ানোর জন্য সেনজেন কমিউনিটিকে ধন্যবাদ জানান তোফাজ্জেল হোসেন।

চেক প্রদানের অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেনসংগঠনটির সাধারণ সম্পাদক হাসান মো.আক্রামুল হক বাপ্পা, সহকারী ক্রীড়া সম্পাদক সাহেদুল হক ভুইয়াঁ ও উপদেষ্টা তাহমিদ আহমাদ, মো. সাইদুর রহমান, মোতাহের হোসাইন, সুজন।

এছাড়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সহসম্পাদক মুজতবা হাকিম প্লেটো, জ্যেষ্ঠ সহ-সম্পাদক হাবিব ইমরান, সহ-সম্পাদক মাহবুবা আকতার ডিনা ও মেহেরপুর প্রতিনিধি তুহিন অরণ্য উপস্থিত ছিলেন।