জাতীয় ও আন্তর্জাতিক

দর্শনা হতে মুজিবনগর হয়ে মেহেরপুর নতুন বাসস্ট্যান্ডের পাশে রেল ষ্টেশন-জনপ্রশাসন প্রতিমন্ত্রী

By মেহেরপুর নিউজ

September 25, 2020

মেহেরপুর নিউজ:

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন প্রাথমিক পর্যায়ে দর্শনা হতে মুজিবনগর হয়ে মেহেরপুর নতুন বাসস্ট্যান্ডের পাশে সুন্দর করে রেল ষ্টেশন করা যেতে পারে  এবং পরে পর্যায়ক্রমে প্রজেক্ট বাড়িয়ে গাংনী হয়ে উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ ব্যবস্থার প্রজেক্ট গ্রহণ করা হবে ।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, একবারে তো সকল কাজ সম্পন্ন করা সম্ভব নয, যে কারণে পর্যায়ক্রমে এ প্রকল্প শেষ হবে । জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন শুক্রবার সকালের দিকে মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে “দর্শনা হতে দামুড়হুদা এবং মুজিবনগর হয়ে মেহেরপুর পর্যন্ত নতুন ব্রডগেজ রেললাইন নির্মাণের জন্য সম্ভাব্যতা যাচাই ও বিশদ ডিজাইন ” শীর্ষক প্রকল্প অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মেহেরপুর জেলা প্রশাসক ডঃ মোহাম্মদ মুনসুর আলম খান এর সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অবহিত করণ সভায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আরো বলেন, যোগাযোগ ব্যবস্থা যত উন্নতি হবে এলাকার উন্নয়ন ততো বেশি হবে, এর জন্য সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ২০১১ সালে ঐতিহাসিক ১৭ এপ্রিলের জনসভায় ঘোষণা দিয়েছিলেন মেহেরপুর জেলাতে রেল লাইন সংযোগ দেয়া হবে, যেহেতু মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিতে প্রজেক্ট সেহেতু খুব দ্রুত কাজ সম্পন্ন করার উপর তিনি তাগিদ দেন  এবং একইসঙ্গে বলেন, প্রত্যেকটি জেলায় রেল লাইন সংযোগ করা হবে।

অবহিত করেন সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার এস এম মুরাদ আলি, প্রজেক্ট ডাইরেক্টর আসাদুল হক, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য্য, প্রফেসর হাসানুজ্জামান মালেক প্রমুখ।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ তৌফিকুর রহমানের সঞ্চালনায় জুম এর মাধ্যমে মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সহিদুজ্জামান খোকন, সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, মেহেরপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহীন, বাগোয়ান ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।