কৃষি সমাচার

দশে মিলি করি কাজ- হারি জিতি নাহি লাজ ।। স্বেচ্ছাশ্রমে ৪ কিলোমিটার সড়ক তৈরি

By মেহেরপুর নিউজ

November 08, 2013

‍‍মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৮ নভেম্বর:

দশে মিলি করি কাজ- হারি জিতি নাহি লাজ” চিরন্তন এ প্রবাদটি বাস্তবে রুপ দিয়ে স্বোচ্ছাশ্রমের মাধ্যমে  মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর ইউনিয়নের সোনাপুর চাড়ান্দার মাঠ থেকে ভেদাগাড়ী খাল পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার সড়ক নির্মান করে এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে ইউপি সদস্য মামলত মন্ডল। আজ শুক্রবার সকাল থেকে প্রায় ২ হাজার সাধারন মানুষ নিয়ে ওই রাস্তা তৈরির কাজ শুরু করেন। সোনাপুর মসজিদের কাছ থেকে মাঠে যাওয়ার অল্পকিছুদুর কাঁচা রাস্তা থাকলেও পুরো সোনাপুর গ্রামে মাঠের ফসল তোলার ক্ষেত্রে কোনো সড়কের ব্যবস্থা ছিলো না। ইউপি সদস্য মামলত মন্ডলের প্রচেষ্টায় বেশ কিছুদিন থেকে এলাকার কৃষকদের সাথে আলোচনা করে ৪ কিলোমিটার দূরত্ব মাঠে যাতায়াতের লক্ষ্যে কৃষকরা তাদের জমি দিতে সম্মত হন।

সে মতে আজ শুক্রবার সকাল থেকে গ্রামের প্রায় ২ হাজার মানুষ ঝুড়ি কোদাল হাতে নিয়ে মাঠে যাওয়ার একমাত্র রাস্তাটি তৈরির কাজ শুরু করেন। মানুষের স্বতস্ফূর্ততা দেখে অনেকেই মুগ্ধ হয়েছেন।

কাক ডাকা ভোর থেকে মামলত মন্ডলের নেতৃত্বে এলাকার বিশিষ্ট শিক্ষক হাবিবুল্লাহ, রবিউল ইসলামসহ সোনাপুরের বিপ্লব, ফরজ আলী,কুতুব উদ্দিন, শহিদুল ইসলাম,জালাল উদ্দিন,আব্দুল রশিদ ফিট্টু,লাল মহাম্দ,আব্দুস সালামসহ গ্রামবাসী রাস্তা তৈরির কাজে ঝাপিয়ে পড়েন। কেই মাটি কেটে,কেউ বা মাটি বহন করে রাস্তা তৈরিতে সহযোগীতা করছেণ। স্বোচ্ছাশ্রমের মাধ্যমে দীর্ঘ প্রায় ৪ কিলোমিটার তৈরি এ জেলাই এটিই প্রথম।