বর্তমান পরিপ্রেক্ষিত

দাদুর কাছেই থাকবে শিশু মৃদুল

By মেহেরপুর নিউজ

October 10, 2017

মেহেরপুর নিউজ, ১০ অক্টোবর ৮ বছর বয়সী শিশু মুনতাছির বিল্লা মৃদুলকে বিচারক পাঠান সাইদুজ্জামান তার কাছে ডেকে নিলেন। আদালতে উপস্থিত সকলেই মনে করেছিলেন মৃদুল হয়তবা তার মায়ের কাছে থাকার ইচ্ছা পোষন করবে।

তার মা তো এক প্রকার নিশ্চিত ছিলেন আদালতের কাঠগড়াই দাঁড়িয়ে। কিন্তু না সকলকে হতবাক করে মৃদুল স্পষ্ট করে উচ্চারণ করলেন আমি আমার দাদা-দাদির কাছে থাকব। সেখানে আমি ভাল আছি। লেখাপড়া করছি। বিচারকও আদেশ লিখলেন মৃদুলকে তার দাদার হেফাজতে দেওয়ার।

হ্যা ঘটনাটি মঙ্গলবার দুপুরে মেহেরপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠান সাইদুজ্জামানের আদালতে ঘটনা।

২০১৬ সালের ২৪ এপ্রিল গাংনীর চৌগাছা গ্রামের হাসানুজ্জামান মিলনকে নির্মমভাবে হত্যা করার পর নিহত মিলনের পিতা আব্দুল হামিদ মল্লিক তার পুত্র বধু মানছুরা খাতুনসহ ৪ জনকে আসামী করে গাংনী থানায় মামলা দায়ের করেন। ঐ মামলায় তার পুত্রবধু কারাভোগের পর জামিনে মুক্তি পান। পরে নিহত মিলনের একমাত্র পুত্র তার দাদা ¤্রামপুর গ্রামের হামিদ মল্লিকের কাছে অবস্থান করছে।

এদিকে নিহত মিলনের স্ত্রী মানছুরা খাতুন এর সন্তান মৃদুলকে নিজ জিম্মায় পেতে আদালতের শরনাপন্ন হন। মঙ্গলবার আদালতের শুনানীর এক পর্যায়ে বিচারক শিশু মৃদুলকে কাছে ডেকে নিয়ে কার কছে থাকতে চাও জানতে চাইলে সে তার দাদার কাছে থাকবে বলে জানিয়ে দেয়। শুনানীতে মানছুরার পক্ষে অ্যাড. শহিদুল ইসলাম, আহসান উল্লাহ, আসাদুল হক এবং বিবাদীর পক্ষে অ্যাড. আব্দুল মতিন, সুজন কুমার কৌসুলী ছিলেন।