করোনাভাইরাস

দেশে করোনাভাইরাসে আক্রান্তর সংখ্যা ১০

By মেহেরপুর নিউজ

March 17, 2020

মেহেরপুর নিউজ ডেক্স:

দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও ২ জন। আইইডিসিআর তথ্য অনুযায়ী এ নিয়ে বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে ১০ হলো  । সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা আজ মঙ্গলবার নিয়মিত ব্রিফিংয়ে  এ তথ্য  জানিয়েছেন।

মীরজাদী সেব্রিনা বলেন, নতুন যে ২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাঁদের মধ্যে একজন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন। আরেকজন হাসপাতালে ছিলেন। তিনি করোনায় আক্রান্ত এক প্রবাসীর সংস্পর্শে এসেছিলেন।

মীরজাদী সেব্রিনা বলেন, ‘পরিবারের সদস্যদের মাধ্যমে এই ভাইরাসের সংক্রমণ হচ্ছে। তাই আমরা বারবার সাবধান হওয়ার কথা বলছি। তবে এই রোগ মারাত্মক নয়। এ নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই।

গতকাল সোমবার দেশে ৩ জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানায় আইইডিসিআর। ৩ জনের মধ্যে ২ জন শিশু ও ১ জন নারী।

তার আগে ১৪ মার্চ রাতে আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়, দেশে আরও ২জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এই দুজনের মধ্যে ১ জন ইতালি থেকে এবং অন্যজন জার্মানি থেকে সম্প্রতি দেশে এসেছেন।

৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়া ৩ জনের কথা জানায় আইইডিসিআর। আক্রান্ত ৩ জনের মধ্যে ২ জন পুরুষ ও একজন নারী ছিলেন। ৩ জনের মধ্যে ২ জন ইতালি থেকে সম্প্রতি দেশে ফিরেছিলেন। তাঁদের কাছে থেকে একজন করোনায় আক্রান্ত হয়েছিলেন। প্রথম আক্রান্ত হওয়া এই ৩ জন সুস্থ হয়ে উঠেছেন বলে জানায় আইইডিসিআর।

উল্লেখ্য গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহরে করোনার প্রাদুর্ভাব হয়। পরে তা চীনসহ সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। এই ভাইরাসে এখন পর্যন্ত সাড়ে ৭ হাজারের বেশি মানুষ মারা গেছে। আক্রান্ত মানুষের সংখ্যা ১ লাখ ৮২ হাজার ৭৭৬।

# সূত্র: প্রথম আলো #