এক ঝলক

দেশে করোনায় আক্রান্ত কোন জেলায় কত

By মেহেরপুর নিউজ

April 06, 2020

মেহেরপুর নিউজ ডেক্সঃ 

সরকারের রোগতত্ত¡, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানিয়েছেন, গতকাল রোববার ৫ এপ্রিল পর্যন্ত সারা দেশে ৮৮ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে রাজধানী ঢাকাতেই আক্রান্ত হয়েছেন ৫২ জন। এই ৫২ জন ব্যক্তি রাজধানীর ২৯ টি এলাকায় বসবাস করে। আর বাকী লোকগুলো দেশের ১১টি জেলায় এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে তথ্য প্রকাশ করেছে আইইডিসিআর। সারা দেশে যে ৮৮ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তাঁদের জেলার নাম বলা হয়েছে।

এর মধ্যে রাজধানীর ৫২ জনসহ ঢাকা জেলায় ৫৪ জন আক্রান্তের তথ্য দিয়েছে আইইডিসিআর। তবে তাঁদের মধ্যে ৫২ জনের সুনির্দিষ্ট এলাকার ঠিকানা থাকলেও ২ জনের এলাকার নাম দেওয়া হয়নি। রাজধানীর ২৯ টি স্থানে ৫২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। স্থানগুলো হলো –  বাসাবোয় – ৯ জন, মিরপুরের টোলারবাগ – ৬ জন, পুরান ঢাকার শোয়ারিঘাট – ৩ জন, বসুন্ধরা – ২ জন, ধানমন্ডি – ২ জন, যাত্রাবাড়ী – ২ জন, মিরপুর-১০ – ২ জন, মোহাম্মদপুর -২ জন, পুরানো পল্টন – ২ জন, শাহ আলী বাগ – ২ জন ও উত্তরা – ২ জন।

রাজধানীর বাকি ১৮ টি স্থানে একজন করে করোনা ভাইরাসের রোগী পাওয়া গেছে। এ স্থানগুলো হলো  বুয়েট এলাকা, সেন্ট্রাল রোড, ইস্কাটন, গুলশান, গ্রিনরোড, হাজারীবাগ, জিগাতলা, মিরপুর কাজীপাড়া, মিরপুর-১১, লালবাগ, মগবাজার, মহাখালী, নিকুঞ্জ, রামপুরা, উর্দূ রোড ও ওয়ারী।

করোনা আক্রান্ত ১১ জেলাগুলো হলো ঃ ঢাকা- ৫৪ জন, মাদারীপুর ১১ জন, নারায়নগঞ্জ- ১১ জন, গাইবান্ধা – ৫ জন, গাজীপুর-১ জন, চুয়াডাঙ্গা-১ জন, কুমিল্লা- ১ জন, কক্সবাজার -১ জন, শরীয়তপুর-১ জন, রংপুর-১ জন ও চট্টগ্রাম -১ জন।

 

সূত্র ঃ প্রথম আলো #