রাজনীতি

দেশে কিছুটা হলেও আই এস এর অস্তিত্ব আছে—- আ ক ম মোজ্জাম্মেল হক

By মেহেরপুর নিউজ

October 11, 2015

মেহেরপুর নিউজ,১১ অক্টোবর: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, যুক্তরাষ্ট বলেছে এদেশে আই এস আছে সংঘবদ্ধভাবে। ব্যাক্তিগতভাবে বা বিছ্ছিন্নভাবে আই এস থাকতে পারে , সংঘবদ্ধভাবে আছে বলে সরকার মনে করছে না বা এমন তথ্য নাই। তিনি বলেন বিদেশীদের হত্যা কান্ড নিন্দনীয় এবং ঘৃনীত। একই সাথে আমরা মনে করি দেশের যখন উন্নয়নের জোয়ার বইছে, সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন একের পর এক সম্মান অর্জনের মাধ্যমে বাঙ্গালী জাতির সম্মান অনেক উচ্চে নিয়েছেন এবং যুদ্ধাপরাধীদের বিচার চলছে সেই সময়ে একাত্তরের যারা ঘাতক দালাল পরাজিত সৈনিক তারা মেনে নিতে পারছে না।

তিনি আরো বলেন, এখানে জাতীয় এবং আন্তর্জাতিক চক্রান্ত থাকতে পারে। তবে এটা প্রাথমিকভাবে যুদ্ধাপরাধী জামায়াতে ইসলাম এবং বিএনপি জড়িতে বলে আমরা ধারণা করছি। সুষ্ঠ তদন্ত হচ্ছে আমরা আশা করি অচিরেই আসল রহস্য বেরিয়ে আসবে।

বাংলাদেশে আইএস জঙ্গি রয়েছে যুক্তরাষ্ট্রের এমন বক্তব্যের প্রক্ষিতে রবিবার বেলা ১১ টার দিকে মেহেরপুর জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথাগুলো বলেন তিনি। ১ কোটি ৬৭ লক্ষ টাকা ব্যয়ে মেহেরপুর শহরে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মান করে গণপূর্ত অধিদপ্তর। সকাল ১১ টার দিকে মুক্তিযুক্ত বিষয়ক মন্ত্রী ভবনের ফলক উন্মোচন ও ভবন প্রাঙ্গণে একটি বকুল ফুলের চারা রোপণ করেন। পরে নতুন ভবনের মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন মন্ত্রী।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মাহমুদ হাসান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বশির আহম্মেদ, জেলা আওয়ামীলীগ সম্পাদক এমএ খালেক, মেহেরপুর পৌর মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু, গণপূর্ত নির্বাহী প্রকৌশলী আহসান উল্লাহ, সিভিল সার্জন ডা. মুজিবুল হক, অতিরিক্ত পুলিশ সুপার আহমার উজ্জামান। মতবিনিময় শেষে মন্ত্রী মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স পরিদর্শন করেণ । এর আগে সকালে তিনি মুক্তিযোদ্ধা সংসদ ভবনে এসে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেণ। প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরো বলেন, ঐতিহাসিক মুজিবনগর কমপ্লেক্সে নির্মান কাজ আবারো শুরু হয়েছে। আগামি ১৭ এপ্রিল মুজিবনগর দিবসের আগেই কাজ সম্পন্ন হবে। তিনি বলেন, যে সকল ভুয়া মুক্তিযোদ্ধা আছে তাদের চিহিৃত করে তাদের সনদ বাতিলের প্রক্রিয়া চলছে। এ কাজে আসল মুক্তিযোদ্ধাদের সহযোগীতা আহবান করছি। দু;স্থ মুক্তিযোদ্ধাদের উদ্যোশে বলেন, আপনাদের জন্য মুক্তিযোদ্ধা পল্লী নির্মানের কথা ভাবছে সরকার। যাতে অস্বচ্ছল মুক্তিযোদ্ধারা সেখানে পরিবার নিয়ে বসবাস করতে পারেন।