টপ নিউজ

ধর্মঘট প্রত্যাহার :: মেহেরপুরে বাস চলাচল শুরু

By মেহেরপুর নিউজ

July 16, 2019

মেহেরপুরে মালিক-শ্রমিকদের দাবি নিয়ে দ্বন্দের জের ধরে মেহেরপুরের সকল রুটে ৫দিন বাস চলাচল বন্ধ থাকার ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে শ্রমিকরা। মঙ্গলবার সকালে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বাস মালিক সমিতির ও শ্রমিক নেতাদের যৌথ সভা থেকে শ্রমিকরা এ সিদ্ধান্ত নিয়েছেন। তার পর থেকে সকল রুটে পূর্বের নিয়মে বাস চলাচল শুরু হয়েছে।

ফলে সীমাহীন দুর্ভোগ পড়েছে যাত্রীরা। বাধ্য হয়ে অবৈধ (শ্যালো ইঞ্জিন চালিত) যান আলগামন, নসিমন এবং ইজিবাইককে করে জীবনের ঝুকি নিয়ে তাদের গন্তব্য যেতে হচ্ছে।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইবাদত হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রসুল,সহসভাপতি মোজাম্মেল হক, শ্রমিক ইউনিয়নের সভাপতি আহসান হাবিব সোনা, সাধারণ সম্পাদক মতিয়ার রহমান প্রমুখ।

সভায় আগামি এক মাসের মধ্যে শ্রমিকদের দাবি অনুযায়ী রুট গুলোতে দিনে এক ট্রিপ বাস চালানোর সিদ্ধান্ত কার্যকর করা হবে এমন প্রতিশ্রæতি পেয়েই শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন।

প্রসঙ্গত, মেহেরপুর সকল রুটে প্রতিটি বাস দু’বার চলাচলের পরিবর্তে একবার চালানোর দাবি করে শ্রমিকরো গত বৃহস্পতিবার থেকে বাস ধর্মঘট শুরু করে।