করোনাভাইরাস

নতুন করে মেহেরপুরে করোনায় ১ জন আক্রান্ত

By মেহেরপুর নিউজ

January 16, 2022

মেহেরপুর নিউজ:

মেহেরপুরে নতুন করে একজন করোনায় আক্রন্ত হবার  রিপোর্ট পাওয়া গিয়েছে। সোয়াব পরীক্ষার জন্য যে সকল নমুনা পাঠানো হয়েছিল, সোমবার রাতে তার মধ্যে ১৯ টি রিপোর্ট পাওয়া যায়। যার মধে ১ টি পজেটিভ রিপোর্ট আসে। নতুন করে একজন আক্রান্ত হওয়ায় বর্তমানে মেহেরপুরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১২ জন।

মেহেরপুর সিভিল সার্জন ডাঃ জওয়াহেরুল আনাম সিদ্দিকী জানান, বর্তমান মেহেরপুর জেলায় পজিটিভ রোগীর সংখ্যা ১২ জন। এর মধ্যে সদর উপজেলায় ১০ জন, গাংনী উপজেলায় ১ জন ও মুজিবনগর উপজেলায় ১ জন রয়েছে। এ পর্যন্ত জেলায় করোনায় মৃত্যুবরণ করেছে ১৮২ জন। তার মধ্যে সদর উপজেলায় ৮৪ জন, গাংনী উপজেলায় ৫৮ জন ও মুজিবনগর উপজেলায় ৪০ জন।

এ পর্যন্ত  জেলাতে করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৫০৭জন।  যার মধ্যে সদর উপজেলায় ২০৭১, গাংনী উপজেলায় ১৭৭৮ ও মুজিবনগর উপজেলায় ৬৫৮ জন রয়েছে।

তিনি আরোও জানান, আজ জেলাতে ভ্যাক্সিন প্রদান করা হয়েছে ৩ হাজার ১৪৩ ডোজ। মেহেরপুরে  মোট ভ্যাক্সিন প্রদান করা হয়েছে ৮ লক্ষ ৫০ হাজার ৯২৯ ডোজ। এর মধ্যে পুরুষ-৩ লক্ষ ৯৫ হাজার ৮৯২ ও মহিলা-৪ লক্ষ ৫৫ হাজার ৩৭ ডোজ। এর মধ্যে ১ম ডোজ-৪ লক্ষ ৮৫ হাজার ৭৪৬, ২য় ডোজ-৩ লক্ষ ৬১হাজার ৭৩২ এবং ৩য় ডোজ-৩ হাজার ৪৫১।

সবাই সামাজিক দূরত্ব মেনে , নিয়মিত সাবান -পানি দিয়ে হাত ধোবার অভ্যাস বজায় রাখা সহ মাস্ক ব্যাবহার, জন সমাগম এড়িয়ে এবং হাঁচি-কাশির শিষ্ঠাচার মেনে চলা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছে সিভিল সার্জন।