ফুটবল

নানা নাটকীয়তায় গ্রীঃ ক্রীড়া প্রতিযোগিতার মেয়েদের ফুটবলে মেঃ সঃ বালিকা উচ্চ বিঃ ফাইনালে

By মেহেরপুর নিউজ

September 12, 2022

মেহেরপুর নিউজ:

খেলা শুরু হওয়ার অনেক আগেই মেয়ে ফুটবলাররা মাঠে উপস্থিত হয়েছেন। নির্ধারিত সময়ে খেলা শুরু হবে। মাঠে রেফারী এবং সহকারী রেফারি খেলা শুরু করার জন্য প্রস্তুতি গ্রহণ করেছেন। কিন্তু বাঁধ সাধলো মেহেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের খেলোয়ারদের বুট নেই। অর্থাৎ সদর উপজেলা পর্যায়ে তারা খালি পায়ে খেলেই উপজেলা চ্যাম্পিয়ন হয়ে জেলা পর্যায়ে খেলতে এসেছে। উপজেলার ন্যায় জেলাতেও খালি পায়ে খেলবে এমনটি তাদের ছিল ধারণা। কিন্তু বাঁধ সাধলো কর্তৃপক্ষ। প্রতিপক্ষ জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয় খেলোয়াড়দেরকে অনুরোধ করা হল তারা যেন খালি পেটে খেলে। কিন্তু তারা নিয়মের বাইরে যাবেন না বলে সাফ জানিয়ে দিলেন। শেষমেষ কিছুটা সময় নিয়ে নতুন বুট কিনে এনে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড়রা খেলায় অংশগ্রহণ করলেন। এবং প্রথমবারের মতো খেলতে এসেই শক্তিশালী জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়কে পরাজিত করে স্বপ্নের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করল।

মেহেরপুর জেলা জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির উদ্যোগে জেলা পর্যায়ে ৪৯ তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার মেয়েদের ফুটবলে মেহেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় টাইব্রেকারে জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়কে পরাজিত করে। নির্ধারিত সময়ে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে না পারায় শেষ পর্যন্ত টাইব্রেকারে খেলার নিষ্পত্তি ঘটানো হয়। এতে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ৩-০ গোলে জোড়পুকুরিয়াকে পরাজিত করে। বিজয় দলের জোনাকি, সুবর্ণা এবং নন্দিনী অধিকারী একটি করে গোল করেন।

সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মিলিয়া বাইরে মারেন। অপরদিকে জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের আশা, মুক্তা, কবিতা প্রত্যেকেই বাইরে মারেন। খেলা শেষে ফাইনালে ওঠার আনন্দে সরকারি বালিকা বিদ্যালয়ের মেয়েরা উল্লাস প্রকাশ করেন। অপরদিকে ফাইনালে উঠতে ব্যর্থ জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের মেয়েরা কান্নায় ভেঙে পড়েন। মেহেরপুর জেলা শিক্ষা অফিসার মাহফুজুল হোসেন, উপজেলা শিক্ষা অফিসার আনোয়ার হোসেন, গবেষণা কর্মকর্তা আখতারুজ্জামান, ডিস্ট্রিক্ট ট্রেনিং কো-অডিনেটর মোস্তাফিজুর রহমান, উপজেলা একাডেমিক সুপারভাইজার হাসনাইন করিম খেলাটি উপভোগ করেন।