আইন-আদালত

নাশকতার মামলায় মেহেরপুরে বিএনপি-জামায়াতের ৮১ নেতাকর্মী জেল হাজতে

By মেহেরপুর নিউজ

October 20, 2015

মেহেরপুর নিউজ,২০ অক্টোবর: নাশকতার মামলায় মেহেরপুর জেলা জামায়াতের রাজনৈতিক বিষয়ক সম্পাদক ও মুজিবনগর উপজেলা ভাইস চেয়ারম্যান জারজিস হুসাইন, জেলা বিএনপির সাবেক সহ-দপ্তর সম্পাদক গিল্টি বিশ্বাস, মুজিবনগর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ, পিরোজপুর ইউনিয়ন জামায়াতের আমির ও এআরবি কলেজের অধ্যক্ষ হাবিবর রহমানসহ বিএনপি-জামায়াতের ৮১ নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে

জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।মঙ্গলবার দুপুরে বিএনপি-জামায়াতের এ সকল নেতাকর্মীরা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালতের বিচারক মো: রবিউল হাসান তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, পুলিশের দায়ের করা একটি নাশকতা মামলায় ১০৩ জন আসামীর মধ্যে ৯৬ জন উপস্থিত আছেন উল্লেখ করে আদালতে জামিনের আবেদন করনে। পরে গননা করে ৮১ জন আসামী পাওয়া যায়।২০১৩ সালের মেহেরপুর চুয়াডাঙ্গা সড়কের দিনদত্ত ব্রীজ এলাকায়

গাছ কাটা, সড়কে আগুন জ্বালানো ও ফাইবার অপটিক্যাল ক্যাবল কেটে অবরোধ করে বিএনপি জামায়াতের নেতাকর্মীরা । সে ঘটনায় ১০৩ জনকে আসামী করে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করে পুলিশ ( জি আর মামলা নং ৭৯৫/২০১৩)।

আসামীরা মেহেরপুর জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের জামিনে ছিলেন। পরে আসামীরা উচ্চ আদালতে জামিনের আবেদন করেন।

পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য বলেন,বিজ্ঞ বিচারক ন্যায় বিচারের স্বার্থে নাশকতার মামলার আসামীদের অন্তর্বর্তিকালিন জামিন বাতিল করে জেল হাজতে পাঠিয়েছে ।

আসামীপক্ষের আইনজীবি মারুফ আহমেদ বিজন বলেন, আদালতের বিচারক মনে করেছেন তাদের জামিন দেয়া যাবে না তাই দেয়নি। আদালতের বাইরে আর কিছু বলার নাই বলে তিনি বলেন।