বর্তমান পরিপ্রেক্ষিত

নির্বাচনি সরঞ্জাম ও ব্যালট বক্স গেছে ১১৭ কেন্দ্রে

By মেহেরপুর নিউজ

January 06, 2024

মেহেরপুর নিউজ:

দ্বাদশ সংসদ নির্বাচনে মেহেরপুর জেলার ২টি সংসদীয় আসনের  ১১৭টি কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম ও ব্যালট বক্স  পৌঁছে গেছে। মেহেরপুর জেলা তিনটি উপজেলার সহকারী রিটারিং কর্মকর্তাগণ সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের হাতে ব্যালট বক্স সহ নির্বাচনের সরঞ্জামেদী তুলে দেন। প্রিজাইডিং অফিসাররা সহকারি প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসারদের সাথে নিয়ে নিজ নিজ কেন্দ্রে পৌঁছে যান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুর-১ আসনে (মেহেরপুর সদর ও মুজিবনগর) ১১৭ টি এবং গাংনী উপজেলায় ৯০ টি কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ৮৭ টি কেন্দ্র, মুজিবনগর উপজেলা ৩০টি কেন্দ্র এবং গাংনী উপজেলা ৯০ টি কেন্দ্র রয়েছে। মেহেরপুরের দুটি আসনে ২০৭ টি কেন্দ্রে ১ হাজার ২৯৮ টি বুথে ভোটগ্রহণ চলবে।

মোট বুথের মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ৮৭ কেন্দ্রে ৫০৬ টি বুথ। মুজিবনগরে ৩০ কেন্দ্রে ১৯৫ টি বুথ এবং গাংনী উপজেলায় ৯০ কেন্দ্রে ৫৯৭ টি বুথে ভোট নেওয়া হবে। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে ১জন করে প্রিজাইডিং অফিসার, অর্থাৎ ২০৭ জন প্রিজাইডি অফিসার। ১জন করে মোট ১ হাজার ২৯৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার। এবং প্রতিটি বুথে ২জন করে মোট ২ হাজার ৫৯৬ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।