জাতীয় ও আন্তর্জাতিক

নড়াইলের পল্লিতে ২পক্ষের সংঘর্ষে ৩জন নিহতের ঘটনায় মিছিল-বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

June 11, 2020

নড়াইল নিউজ:

১১জুন দুপুরে গন্ডব গ্রামের নিহতদের লাশ নড়াইল সদর হাসপাতাল থেকে ময়না তদন্তশেষে-গ্রহন পর বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। মিছিলে কয়েক শত পুরুষ নারী ও শিশুরা অংশনেয়।

বিক্ষোভ মিছিলটি সদর হাসপাতালের গেটথেকে যাত্রাকরে নড়াইল শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে। পরে নড়াইল জেলা প্রশাসকেের দপ্তরের সামনে আদালত সড়কে বিক্ষোভ সমাবেশ করে। বিক্ষোভে অংশ গ্রহণ কারিরা ব্যানার সহ হাতে ঝাটা জুতা সান্ডল নিয়ে অংশনেয়। তারা শেখ নাজমুল ও ভাতিজা বিপ্লব এর ছবিতে ঝাড়ু ও সেন্ডেল নিক্ষেপ করে এবং ফাঁসির দাবি করেন।

উল্লেখ যেঃ নড়নড়াইল লোহগড়ার গন্ডব গ্রামে বিবদমান ২গ্রপের মধ্যে গতকালবুধবার ১০জুন দুপুরে পৃথক দুই দফা সংঘর্ষে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহতরা হলেন- মিরাজ মোল্যা পক্ষের মোক্তার মোল্যা (৫০), হাবিল মোল্যা (৪৫) ও রফিক মোল্যা (৪০)।

আহতরা ও এলাকাবাসী জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নড়াইল জেলা পরিষদের সদস্য গন্ডবগ্রামের সুলতানুজ্জামান বিপ্লব গ্রুপের সাথে একই গ্রামের মিরাজ মোল্যা গ্রুপের মধ্যে দির্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো।

বুধবার দুপুরে প্রথম দফা হামলায় বেশ কয়েকজন আহত হন। দুপুর দুইটার দিকে দ্বিতীয় দফা সংঘর্ষের ঘটনা ঘটে।এ সময় উভয় পক্ষে দেশীয় অস্ত্রশস্ত্রাদি নিয়ে আধাঘন্টাব্যাপী সংঘর্ষ চলাকালে বিপ্লব গ্রুপের সমর্থকদের হামলায় মিরাজ মোল্যার পক্ষের মোক্তার মোল্যা, হাবিল মোল্যা, রফিক মোল্যা, মিজান মোল্যা, জুয়েল, ইনতাজ, সাইফুল, খবির মোল্যা, ইকরাম মোল্যা, নজরুল মোল্যা, ও সাগর মোল্যা গুরুতর আহত হন এ সময় বিপ্লব গ্রুপেরও কয়েকজন আহত হন।

আহতদের নড়াইল সদর হাসপাতালে আনা হলে মিরাজ মোল্যা গ্রুপের মোক্তার মোল্যা (৫০) ও হাবিল মোল্যাকে (৪৫) মৃত ঘোষণা করা হয়।

এছাড়া আশংকাজনক অবস্থায় রফিক মোল্যাকে (৪০) খুলনা মেডিকেল কলেজ হাপসাতালে নেওয়ার পথে ফুলতলা এলাকায় পৌঁছালে তার মৃত্যু হয়। আহত অন্যান্যরা নড়াইল সদর হাসপাতালসহ বিভিন্ন স্থানে চিকিৎসা নিচ্ছেন।

নিহতের বিষয়টি নিশ্চিত করে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম বার বলেন, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।