এক ঝলক

নড়াইলে করোনা উপস’র্গে পূজা উদযাপন কমিটির সহ-সভাপতিসহ ২ জনের মৃত্যু

By মেহেরপুর নিউজ

June 20, 2020

নড়াইল প্রতিনিধি:

নড়াইলের কালিয়া উপজেলার পুরুলিয়া গ্রামে করোনা উপসর্গে উপজেলা পূজা উদযাপন কমিটির সহ-সভাপতি এবং একই গ্রামের আরেক জনের খুলনায় মৃত্যু হয়েছে।

তারা হলেন জেলার কালিয়া উপজেলার পুরুলিয়া ইউনিয়নের পুরুলিয়া গ্রামের বাসিন্দা, কালিয়া উপজেলা পূজা উদযাপন কমিটির সহ-সভাপতি বিমল রায় (৬০) এবং একই গ্রামের নরসুন্দর কার্ত্তিক সরকার (৪২)। নতুন এ দু’জনসহ জেলায় মোট ৬জন করোনা উপসর্গে মারা গেলো।

প্রতিবেশী সঞ্জিত সরকার ও তাপস ভট্যাচার্য্য জানান, কার্ত্তিক খুলনার বড় বাজার এলাকায় চুল ছাটাইয়ের কাজ করতো। গত ৫ দিন পূর্বে জ্বর ও সর্দিতে আক্রান্ত হলে গ্রামের বাড়িতে এসে স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছিলেন। পরে শ্বাসকষ্ট শুরু হলে বৃহস্পতিবার (১৮জুন) খুলনা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হয়। শুক্রবার বিকেলে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। পরে তাকে খুলনায় সৎকার করা হয়েছে।

এছাড়া পূজা উদযাপন কমিটির নেতা বিমল রায় করোনা উপসর্গে শনিবার (২০জুন) ভোরে নিজ বাড়িতে মারা গিয়েছেন। বিমল রায়ের ছেলে সাতক্ষীরা যমুনা ব্যাংকে কর্মরত পদ্যনাথ রায় করোনা উপসর্গ নিয়ে পনের দিন আগে বাড়ীতে আসেন। এর ক’দিন পর থেকে বিমল রায়ের মধ্যে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট দেখা দেয়।

কালিয়া উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুদা বলেন, নির্দিষ্ট সময় পার হওয়ায় বিমল রায়ের করোনা নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি। নিরাপত্তার মধ্য দিয়ে সৎকার করা হয়েছে এবং স্থানীয় চাঁচুড়ি বাজারসহ আশে পাশের কয়েকটি গ্রাম লকড ডাউন করা হয়েছে।

সিভিল সার্জন ডাঃ মোঃ আবদুল মোমেন বলেন, গত ২৪ ঘন্টায় নড়াইলের তুলারামপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ২সদস্যসহ ৮জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ১৬জন হাইওয়ে পুলিশ সদস্য ও ৮জন ডাক্তারসহ সর্বমোট ৮১জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৩জন এবং ২জন মারা গিয়েছেন।