এক ঝলক

নড়াইলে নতুন করে ৬ জনের করোনা শনাক্ত

By মেহেরপুর নিউজ

June 22, 2020

নড়াইল প্রতিনিধি:

বাংলাদেশের করোনা শনাক্তের ১০৬তম দিনে নড়াইলে করোনা শনাক্ত ১০০ জনে পৌঁছছে। নড়াইলে রবিবার ২২জুন সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় নতুন করে কালিয়া উপজেলার সেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক এম এম পাভেল ও লোহাগড়া সোনালী ব্যাংকের ৫কর্মকর্তাসহ ৬জন করোনা শনাক্ত হয়েছে।

ইতোপূর্বে ২১জুন এ ব্যাংকের আরো ২জন কর্মকর্তার করোনা পজিটিভ পাওয়া যায়। এ নিয়ে নড়াইল জেলায় এ পর্যন্ত ১৬জন হাইওয়ে পুলিশ সদস্য, লোহাগড়া থানার ২পুলিশ সদস্য ও ১০জন ডাক্তারসহ সর্বমোট ১০০জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

এর মধ্যে ৮চিকিৎসকসহ ৩৩জন ইতিমধ্যে সুস্থ্য হয়েছেন এবং তিনজন মারা গেছেন। আক্রান্তদের মধ্যে লোহাগড়া উপজেলার ৫ব্যাংক কর্মকর্তা ও কালিয়া উপজেলার ১জন নিজ বাসায় আইসোলেশনে রাখা হয়েছে।

আক্রান্তদের মধ্যে সদরে ৩৬, লোহাগড়ায় ৫১ এবং কালিয়ায় ১৩জন। নড়াইলের সিভিল সার্জন ডাক্তার আবদুল মোমেন এসব তথ্য জানান। সদর উপজেলায় ৩৬জন আক্রান্তের মধ্যে সুস্থ হয়েছেন ৬জন।

বাকি ৩০জন আক্রান্তরা হলেন, তুলারামপুর হাইওয়ে পুলিশের ১৬জন সদস্য, এমপি মাশরাফী বিন মোর্ত্তজার স্ত্রীর মেঝো বোনের কন্যা শহরের আলাদাৎপুর এলাকার বাসিন্দা মাইসা ও শ্বাশুড়ী হোসনে আরা সিরাজ, সদর হাসপাতালের চিকিৎসক মোঃ মিজানুর রহমান, নড়াইল ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের কর্মকর্তা মঈনুদ্দীন আলী, শহরের ভওয়াখালী গ্রামের ফিরোজা বেগম, কামালপ্রতাপ গ্রামের শেখ নয়ন, সদর উপজেলার মঞ্জুর শেখ (বিস্তারিত ঠিকানা দেওয়া নাই), আউড়িয়া গ্রামের ফারহানা (২৫), বিছালী গ্রামের সিরাজুল (৫৫) ও তার স্ত্রী বেবী (৪২), মধুরগাতি গ্রামের মুসলিমা, শহরের আলাদাতপুর এলাকার রহিমা, তারিক আনিস, (২৪জন) এবং কুরিগ্রাম এলাকার রাশেদুল (৪৫)।

লোহাগড়া উপজেলার করোনা সম্বনয়কারী ডাঃ রিপন ঘোষ জানান, আক্রান্তদের মধ্যে লোহাগড়া উপজেলার ৫ব্যাংক কর্মকর্তা সুস্থ আছে। ইতিমধ্যে লোহাগড়া উপজেলার সোনালী ব্যাংক লক ডাউন ঘোষণা করা হয়েছে।

নড়াইলে ক্রমর্বতমান জ্যামিতিক হারে করোনা সংক্রামণ বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে লোহাগড়া উপজেলায় দিন দিন এ বৃদ্ধি হচ্ছে। রবিবার ২২জুন সকাল পর্যন্ত লোহাগড়া উপজেলায় মোট ৪১১টি নমুনার মধ্যে ৩৯৬টি নমুনার রির্পোট পাওয়া গেছে। এর মধ্যে ৫১টি পজিটিভ আসছে, যার অধিকাংশই লোহাগড়া উপজেলায় বাড়ী হলেও জেলার বাহিরে চাকুরী করে। তারা সংক্রামিত হয়ে লোহাগড়ায় আসছে।