টপ নিউজ

পকিস্তানের মুখোমুখি শ্রীলংঙ্কা

By মেহেরপুর নিউজ

June 07, 2019

খেলাধুলা ডেস্ক, ৭ জনু: নিজেদের তৃতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা। আজ দুদলই সমান দুই পয়েন্ট নিয়ে মাঠে নামছে। ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় একে অপরের মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও পাকিস্তান।

বিশ্বকাপে নিজ নিজ দলের আগের দুই ম্যাচে পাকিস্তান ও শ্রীলঙ্কা তাদের প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরেছে এবং দ্বিতীয় ম্যাচেই জয়ে ফিরেছে। সমান ২ পয়েন্ট করে থাকলেও ভালো নেট রানরেটের কারণে পয়েন্ট টেবিলে পাকিস্তানের চেয়ে এগিয়ে আছে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা এই বিশ্বকাপে আপাতত এগিয়ে থাকলেও বিশ্বকাপ ইতিহাসের পরিসংখ্যানে এগিয়ে আছে পাকিস্তান। এর আগের ১১টি বিশ্বকাপ আসরে শ্রীলঙ্কার বিপক্ষে ৭টি ম্যাচে মুখোমুখি হয়েছে পাকিস্তান। আর এর সবকটিতেই জয় পেয়েছে তারা। অর্থাৎ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের জয়ের হার শতভাগ। বিশ্বের আর কোনো দলই নির্দিষ্ট প্রতিপক্ষের বিপক্ষে টানা ৭ ম্যাচ জেতেনি। শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে অষ্টম লড়াইয়ে নামার আগে, এ পরিসংখ্যান পাকিস্তানকে অবশ্যই বাড়তি সাহস দেবে।

এবার অবশ্য লঙ্কান ক্রিকেটাদের ছাড় দেওয়ার মানসিকতায় নেই। আগের ৭বার না হলেও এবার হতেও পারে এমন ভাবনা নিয়েই মাঠে নামবে লঙ্কানরা। ফলে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচ হবে বলেই আশা দর্শকদের। সূত্র: কালের কণ্ঠ