জাতীয় ও আন্তর্জাতিক

পদোন্নতি পেয়ে অতিরিক্ত ডিআইজি হলেন মেহেরপুরের ছেলে সোহেল রেজা

By মেহেরপুর নিউজ

November 12, 2023

মেহেরপুর নিউজ:

মেহেরপুর শহরের ছেলে সোহেল রেজা অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি লাভ করেছেন। সোহেল রেজা মেহেরপুর শহরের শহীদ আরজ সড়কের মৃত জবেদ আলীর ছেলে। তিনি বর্তমানে সিলেট মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ জোনের উপ কমিশনার হিসেবে কর্মরত রয়েছেন।

সোহেল রেজা ১৯৮৭ সালে মেহেরপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮৯ সালে সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজ বিজ্ঞান বিভাগে থেকে মাস্টার ডিগ্রী অর্জন করেন। ২৪ তম বিসিএস সদস্য হিসেবে সহকারী পুলিশ সুপার হিসাবে পটুয়াখালী জেলায় পুলিশের কর্মজীবন শুরু করেন। পরে তিনি নওগাঁ সদর সার্কেল, মহাদেবপুর সার্কেল ও খুলনা মেট্রোপলিটন পুলিশ এ সহকারী পুলিশ সুপার হিসাবে দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে ২০১২ সালে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে কুষ্টিয়া জেলায় অতিরিক্ত পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন। অতঃপর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের ইন্টেলিজেন্স উইং এ দায়িত্ব পালন এবং ২০১৭ সালে পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালে তিনি সাহসিকতা পুণ্য কাজের জন্য পিপিএম সাহসিকতা পুরস্কারে ভূষিত  হন।

সর্বশেষ গত ৭ই নভেম্বর পুলিশ সুপার থেকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি লাভ করেন। ১ পুত্র ও ১ কন্যা সন্তানের জনক সোহেল রেজাকে অতিরিক্ত ডিআইজির র‌্যাংক ব্যাচ পড়িয়ে দেন সিলেট মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার ইলিয়াস শরীফ বিপিএম (বার), বিপিএম। সোহেল রেজা তার চাকরি জীবনে বিভিন্ন ট্রেনিংয়ে অংশগ্রহণের নিমিত্তে সিঙ্গাপুর, ফ্রান্স, জার্মানি, বুলগেরিয়া, ইতালি, সুইজারল্যান্ড, পর্তুগাল সহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন। তিনি সকলের কাছে দোয়া কামনা করেছেন।