অতিথী কলাম

পরিচিতি

By মেহেরপুর নিউজ

February 29, 2020

অপরাজিতা অর্পিতা:

=====================

নাম ফারজানা করিম অর্পিতা। “অপরাজিতা অর্পিতা” নামে লেখালেখি করেন। কোন একদিন জীবনের কোন একটি দিকে অপরাজিত হবেন, এই স্বপ্ন তাকে বেঁচে থাকার প্রেরণা যোগায়। একাডেমিক পড়াশোনায় কখনো দ্বিতীয় হননি। পঞ্চম ও অষ্টম শ্রেনীতে ট্যালেন্টপুলে বৃত্তি, এসএসসি ও এইচএসসি তে জিপিএ ৫ রয়েছে তার ঝুলিতে। পেশায় একজন গর্বিত “ফার্মাসিস্ট”। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে ফার্মেসীতে অনার্স ও মাস্টার্স শেষ করে বর্তমানে ল্যাব এইড ফার্মাসিউটিক্যালস লিমিটেডের প্ল্যানিং ও ইনভেন্টরি কন্ট্রোল ডিপার্টমেন্টে এসিস্ট্যান্ট ম্যানেজার হিসাবে কর্মরত আছেন। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স প্রোগ্রামে সিজিপিএ-৪ পেয়ে রাষ্ট্রপতি গোল্ড মেডেল পান।

জন্মতারিখ ১৯ শে এপ্রিল। বাবা মায়ের মেজ সন্তান আর শ্বশুর বাড়ির বড় বউ। বর্তমানে ঢাকায় থাকেন, গ্রামের বাড়ি কুষ্টিয়া। জন্ম ও বেড়ে ওঠা মেহেরপুর জেলায়।

লেখালেখি, আবৃত্তি ও অভিনয় অপরাজিতা অর্পিতার নেশা। ছোট বেলা থেকে আবৃত্তি ও অভিনয় শিখেছেন। অরণি চিলড্রেনস থিয়েটার থেকে তার সাংস্কৃতিক শিক্ষার শুরু। আবৃত্তিতে বেশ কয়েকবার বিভাগীয় ও জাতীয় পুরষ্কার পেয়েছেন। জাতীয় শিশু কিশোর নাট্য উৎসবে একাধিক বার সাফল্যের সাথে অংশ গ্রহণ করেছে। অভিনয়ে মঞ্চকুঁড়ি পুরষ্কারও পেয়েছেন তিনি।

ভালবাসেন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে, বই পড়তে আর বন্ধুদের সাথে আড্ডা দিতে। লেখালেখির সূচনা সেই ছোট বেলায়। অর্পিতার কাছে ভালোলাগা, ভালবাসা ও মুক্তির অন্য নাম লেখালেখি।

২০১৯ সালের অমর একুশে বইমেলায় তার একটি কাব্যগ্রন্থ “শব্দের বেখেয়ালি আঁচড়” ও একটি অনুগল্প সংকলন ‘অব্যক্ত হৃৎকথণ” প্রকাশিত হয়েছে।

২০২০ সালের অমর একুশে গ্রন্থমেলায় তার দ্বিতীয় কাব্যগ্রন্থ “অপ্রেমের অদ্ভুত আলাপ” প্রকাশিত হয়েছ। এছাড়া বিভিন্ন সংকলন, সামাজিক যোগাযোগ মাধ্যম, অনলাইন পত্রিকা, জাতীয় দৈনিক এবং বিভিন্ন সাপ্তাহিক ও মাসিক পত্রিকায় নিয়মিত লেখালেখি করেন। লেখালেখি নিয়ে সামনে এগিয়ে যাবার স্বপ্ন দেখেন।