জাতীয় ও আন্তর্জাতিক

পরীক্ষার হলে শিক্ষককে চড়-থাপ্পর মারার প্রতিবাদে মানববন্ধন

By মেহেরপুর নিউজ

October 10, 2023

মেহেরপুর নিউজ:

চুয়াডাঙ্গার ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী দশম শ্রেণীর নির্বাচনী পরীক্ষা চলাকালে কক্ষে দায়িত্বরত সহকারী শিক্ষক হাফিজুর রহমানকে চড়-থাপ্পর মেরে পালিয়ে যাওয়ার প্রতিবাদে মানববন্ধন।

মঙ্গলবার সকালে বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি মেহেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ইউনিটের উদ্যোগে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন করা হয়। মানববন্ধন চলাকালে সেখানে বক্তব্য রাখেন মেহেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাজী আনিসুজ্জামান, সিনিয়র শিক্ষক মোঃ সিরাজ উদ্দিন, সোহরাব উদ্দিন প্রমূখ।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, কর্মস্থলে শিক্ষকদের ওপর লাঞ্ছনার ঘটনা দিন দিন বেড়েই চলেছে। শিক্ষকদের নিরাপত্তা হুমকির মুখে। অথচ এ ব্যাপারে সিভিল ও শিক্ষা প্রশাসন অনেকটাই উদাসীন। যা জাতির জন্য দুর্ভাগ্যজনক। বক্তারা ঘটনার সুস্থ তদন্ত এবং দোষী ব্যক্তির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

দায়িত্বরত সহকারী শিক্ষক হাফিজুর রহমানকে চড়-থাপ্পড় মারার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে বিভিন্ন মহল থেকে প্রতিবাদ ওঠে। লাঞ্ছিত হওয়া হাফিজুর রহমান ওই বিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক।

জানা গেছে, গত রবিবার দুপুরে ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (বাংলা) মো. হাফিজুর রহমান বিদ্যালয়ের ১১২নং কক্ষে দশম শ্রেণির নির্বাচনি পরীক্ষার দায়িত্ব পালন করছিলেন। পরীক্ষা চলাকালে প্রভাতি শাখার দশম শ্রেণির ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থী শাফিউল অসদুপায় অবলম্বন ও বিশৃঙ্খলা সৃষ্টি করে। এ সময় দায়িত্বরত শিক্ষক তাকে বাধা দেন এবং খাতা কেড়ে নেন। এতে শিক্ষার্থী শাফিউল ক্ষিপ্ত হয়ে শিক্ষককে চড়-থাপ্পড় মারেন।