বর্তমান পরিপ্রেক্ষিত

পল্লী কবি ছহির উদ্দীনের ইন্তেকাল 

By মেহেরপুর নিউজ

July 02, 2022

সাহাজুল সাজু :

মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের মাইলমারী গ্রামের কৃতিসন্তান পল্লী কবি ছহির উদ্দীন ইন্তেকাল করেছেন (ইন্না– রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৭ বছর।

শনিবার সকাল সাড়ে ৭ টার দিকে তিনি বার্ধক্যজনিত কারণে নিজ বাড়ি মাইলমারী গ্রামে মৃত্যুবরণ করেন। গত বুধবার পল্লী কবির সহধর্মিনী টুনুয়ারা খাতুন মারা গেছেন। কবি ছহি উদ্দীন ও তার স্ত্রী কয়েক বছর যাবত বিভিন্ন রােগে ভূগছিলেন। রােগ এবং বার্ধক্যজনিত কারণে তারা দুনিয়ার মায়া ত্যাগ করে পরপারে চলে গেলেন এমনটি জানিয়েছে  তার নিকট আত্মীয়রা।

পল্লী কবি ছহি উদ্দীনের মেজাে ছেলে মিনারুল ইসলাম জানান, মা মারা যাবার পর, বাবা ভীষণ ভাবে ভেঙে পড়েন। মায়ের শোকেই বাবা মারা গেলেন।

এদিকে, শনিবার বিকেল ৩ টার সময় মাইলমারী গ্রামে কবির জানাজা নামাজ শেষে স্থানীয় গোরস্থান ময়দানে দাফন সম্পন্ন হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

প্রসঙ্গত : পল্লী কবি ছহির উদ্দীন বাংলাদেশের মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বিভিন্ন বিষয় নিয়ে গল্প, ছড়া, কবিতা, গান ও উপন্যাস লিখেছেন। মাইলমারী পদ্ম বিলকে নিয়ে অসংখ্য কবিতা লিখেছেন। নীলকরদের নির্যাতনের সাক্ষী হয়ে এখন বহমান কাজলা নদীকে নিয়ে তিনি গানও লিখেছেন।  তিনি ছিলেন বেতার ও টেলিভিশনের একজন গীতিকার।  কবিতা,ছড়া ও একাধিক উপন্যাসও লিখেছেন।

অর্থের অভাবে বেশ কিছু উপন্যাস ছাপার অপেক্ষায় রয়েছে। তবে তার আগেই তাকে পৃথিবীকে থেকে চির বিদায় নিতে হলাে।

এদিকে,পল্লী কবি ছহি উদ্দীনের মৃত্যুকে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ শােক প্রকাশ করেছেন।