রাজনীতি

পিরোজপুর ইউনিয়নে আ.লীগের প্রার্থী বাছাই সভায় ধাওয়া পাল্টা ধাওয়া ।। বাবলু বিশ্বাস একক প্রার্থী নির্ধারণ

By মেহেরপুর নিউজ

February 28, 2016

মেহেরপুর নিউজ,২৮ ফেব্রুয়ারি: মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর ইউনিয়ন নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী বাছাইয়ের লক্ষ্যে বর্ধিত সভায় ধাওয়া পাল্টা ধাওয়া ও ভাংচুরের ঘটনা ঘটেছে। পরে ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সমর্থনে জেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস একক প্রার্থী হয়েছেন। তবে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। রবিবার সন্ধ্যার দিকে সদর উপজেলাল বলিয়ারপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে। আব্দুস সামাদ বাবলু বিশ্বাস মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য  ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেনের ভগ্নিপতি এবং পিরোজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। জানা গেছে, রবিবার বিকালে পিরোজপুর ইউনিয়ন নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী বাছাইয়ের লক্ষ্যে বর্ধিত সভা শুরু হয়। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামিম ফেরদৌস। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস,

আওয়ামীলীগ নেতা সালেহ আল আজিজ টনিক বিশ্বাস, আওয়ামীলীগ নেতা শফিকুল ইসলাম মন্ডল, আইয়ুব আলী, আব্দুল মান্নান, তৌহিদুল ইসলাম প্রমুখ। এদিকে সভার শেষ পর্যায়ে প্রার্থীদের নাম চেয়ে প্রস্তাব ও সমর্থন দেয়ার জন্য ঘোষনা দেওয়ার পর ইউপি সদস্য ওহিদুর রহমান ডাবলু প্রার্থী হিসেবে আব্দুস সামাদ বাবলু বিশ্বাসের নাম প্রস্তাব করেন । এসময় ওয়ার্ড সম্পাদক এসকেন্দোর আলী তাকে সমর্থন করেন। এর পরপরই প্রবীন আওয়ামীলীগ নেতা মঞ্জুর কাদের প্রার্থী হিসেবে সালেহ আল আজিজ টনিক বিশ্বাসের নাম প্রস্তাব করেন। তাকে সমর্থন করেন আওয়ামীলীগ নেতা ওসমান গণি। এ সময় সেখানে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে বাবলু বিশ্বাসের কর্মী সমর্থকরা ওসমান গণিকে ধাওয়া করলে সাধারণ নেতাকর্মীরা দ্বিকবিদিক ছোটাছুটি করে। পরে ওসমান গণির ব্যবহৃত মোটরসাইকেলটি ভাংচুর করে বাবলু বিশ্বাসের কর্মীরা। পরে টনিক বিশ্বাসের কর্মীরা বাবলু বিশ্বাসের কর্মীদের ধাওয়া করে। কিছুক্ষন পর টনিক বিশ্বাস তার কর্মী সমর্থকদের নিয়ে স্থান ত্যাগ করে। পরে ৯টি ওয়ার্ডের সভাপতি ও সম্পাদকরা আব্দুস সামাদ বাবলু বিশ্বাসকে একক প্রার্থী হিসেবে সমর্থন করে সভা শেষ করে।

এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস বলেন, অনুষ্ঠান শেষ করে চলে আসার সময় নমিনেশন না পেয়ে সালেহ আল আজিজ টনিক বিশ্বাসসহ তার লোকজন তার কর্মীদের উপর ধাওয়া করে। তবে টনিক বিশ্বাসের লোকজেনর উপর ধাওয়ার বিষয়টি তিনি অস্বীকার করেন। এদিকে সালেহ আল আজিজ টনিক বিশ্বাসের মোবাইল ফোনে ফোন করলে তিনি রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।