এক ঝলক

গাংনীর বাজারে বেড়েছে পেঁয়াজ ও কাঁচা মরিচের দাম

By মেহেরপুর নিউজ

September 20, 2019

 

গাংনী অফিস, ২০ সেপ্টেম্বর:

এক সপ্তাহের ব্যবধানে মেহেরপুরেরর গাংনী তরকারি বাজারে বেড়েছে পেঁয়াজ ও কাঁচা মরিচের দাম।   এছাড়াও গত সপ্তাহের তুলনায় বেড়েছে বেগুনসহ কয়েকটি সবজির দাম।

গত সপ্তাহে পেঁয়াজ খুচরা বাজারে বিক্রি হয়েছে ৬০ টাকা কেজি দরে। এই সপ্তাহে ২০ টাকা বেড়ে ৮০ টাকা কেজি দরে খুচরা বাজারে বিক্রয় হচ্ছে। তবে পাইকারি বাজারে কেজি প্রতি ৮ থেকে ১০ টাকা কম দরে বিক্রি হচ্ছে। ঝালের দামও গত সপ্তাহের চাইতে কেজি প্রতি ৫ টাকা বেড়ে ৩৫ টাকা করে বিক্রয় হচ্ছে।

বেগুনের দাম গত সপ্তাহে ছিল ২০ থেকে ২৫ টাকা। এ সপ্তাহে দাম বেড়ে কেজি প্রতি ৩৫ টাকা ও   কোথাও কোথাও ৪০ টাকা দরেও বিক্রয় হচ্ছে। তাছাড়া অন্যান্য সবজির দাম আগের মতোই রয়েছে।

গরু- ছাগলের মাংসের দাম আগের মতো ৫শ’ ২০ টাকা ও সাড়ে ৬শ’ টাকা করে বিক্রয় হচ্ছে। এদিকে সব ধরনের মাছের দাম কেজি প্রতি ২০ টাকা করে কমেছে। তাছাড়া ডিমের দাম গত সপ্তাহের মতো ২শ’ ৫০ টাকা করে খাচি বিক্রয় হচ্ছে।  প্রতি খাচিতে ৩০টি করে ডিম থাকে। দেশী মুরগীসহ অন্যান্য মুরগীর দাম স্থিতিশিল রয়েছে।

কয়েকজন ক্রেতার সাথে কথা বলে জানা গেছে,  এ সপ্তাহে সবজির দাম দু এক টাকা বাড়লেও  মরিচ ও পেঁয়াজের দাম বেশি। তাছাড়া অন্যান্য তরকারির দাম স্থিতিশিল রয়েছে।

এদিকে পেঁয়াজের দাম বাড়তির বিষয়ে জানতে চাইলে কয়েকজন ব্যাবসায়ী বলেন উৎপাদন কম তাই দাম বেশি। সামনে সপ্তাহে পেঁয়াজের দাম আরো বাড়বে বলে তারা মনে করেন।